বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

চাঁদপুরে গর্ভবতী মায়েদের জন্য সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা ক্যাম্প

বর্তমানকণ্ঠ ডটকম / ২৮ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল নাজমুল হুদা খান বলেছেন, বর্তমান করোনা কালে গর্ভবতী মায়েরা তাদের স্বাস্থ্যসেবা পেতে বিভিন্ন বিড়ম্বনার মধ্যে পড়তে হচ্ছে, তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়া, জেলার সিভিল সার্জন ও পরিবার পরিকল্পনার যৌথ উদ্যোগে আমরা গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবার এই কার্যক্রম চালু করেছি।

শনিবার (১৩ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা এরিয়ার ৪৪ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় ও ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের সহযোগিতায় চাঁদপুরে গর্ভবতী মহিলাসহ বিভিন্ন রোগে আক্রান্ত নারী ও পুরুষের মাঝে স্বাস্থ্যসেবা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

লে. কর্নেল নাজমুল হুদা খান বলেন, মাননীয় সেনা প্রধানের নির্দেশনায় কুমিল্লা এরিয়া থেকে ৮টি মেডিকেল টিম বের করেছি। এই ৮টি মেডিকেল টিম আমাদের দায়িত্বপূর্ন ৬টি জেলায় প্রতিনিয়ত যাবে এবং এই গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবাসহ তাদের পরিবার পরিকল্পনার পরামর্শ, পুষ্টিসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা দেয়া হবে।

তিনি আরো বলেন, করোনাকালে তাদের কিভাবে থাকতে হবে এবং কিভাবে চলাফেরা করতে হবে সেইসমস্ত পরামর্শও বিনামূল্যে ঔষুধ ববিতরন করবো। আমরা আশাকরি এর মাধ্যমে গর্ভবতী মায়েদের প্রয়োজনীয়তা মিটবে এবং উন্নত জাতি গঠনে যে সুস্থ মা প্রয়োজন, তা আমরা সুষ্ঠভাবে সম্পন্ন করতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন মেজর খায়রুল ইসলাম, গাইনী বিশেষজ্ঞ মেজর ডাঃ আসমা, ক্যাপ্টেন ডাঃ আয়েশা সিদ্দিকা, জেলা পরিবার পরিকল্পনার উপ পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা পলিন, ডাঃ লতিফা নাসরিন, প্রেসক্লাব সাধারন সম্পাদক এইচ এম আহসান উল্লাহ প্রমূখ।

এসময় বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে রোগিদের ব্যবস্থাপত্র দেওয়ার পাশাপাশি বিনামূল্যে ঔষধসহ শুকনো খাবার, সাবান, হ্যান্ডস্যানেটাইজার প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *