রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

চাঁদপুরে সেনাবাহিনীর চিকিৎসা কেন্দ্রে ৩শ’ রোগীকে বিনামূল্যে সেবা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪২ পাঠক
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : করোনা ভাইরাস প্রতিরোধ করার লক্ষ্যে গত ৯ এপ্রিল থেকে চাঁদপুর জেলা লকডাউন করা হয়েছে। যার ফলে চিকিৎসার সাথে জড়িত অনেক প্রতিষ্ঠানে সাধারণ মানুষ চিকিৎসা সেবা নিতে পারছেন না। ঠিক এই মুহুর্তে বাংলাদেশ সেনাবাহিনী এগিয়ে এসেছে চিকিৎসা বঞ্চিত এসব মানুষের পাশে।

শনিবার (৯ মে) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চাঁদপুর স্টেডিয়াম প্রাঙ্গনে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়ার ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর ব্যবস্থাপনায় ৩ শতাধিক নারী, পুরুষ ও শিশুকে দুইজন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন। একইসাথে এসব সেবাগ্রহনকারী রোগীদেরকে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

চিকিৎসা সেবা প্রদান করেন সেনাবাহিনীর মেডিকেল টীমের সিও লে. কর্ণেল ডাঃ নাজমুল ও ক্যাপ্টেন ডাঃ আয়েশা।

ডাঃ আয়েশা বলেন, সেনাবাহিনী সব সময় দূর্যোগকালীন সময়ে জরুরি ভিত্তিতে মানুষকে সেবা দিয়ে থাকে। সে আলোকে দেশের এই দূর্যোগ মুহুর্তে ৬ টি জেলায় একই সাথে প্রাথমিক ও জরুরি চিকৎসা সেবা প্রদান করছেন।

ভ্রাম্যামান চিকিৎসা কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্যাপ্টেন তুহিন। তিনি জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা সারাদেশে মেডিকেল সেবায় নিয়োজিত আছি। চাঁদপুর সদরে আজ সামাজিক দূরত্ব বজায় রেখে দুঃস্থ মানুষদের মেডিকেল সেবা ও বিনামূল্যে ঔষধ দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *