শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

চাঁদপুর গোয়েন্দা পুলিশের ২৯ সদস্যকে একযোগে বদলী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪১ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

এ কে আজাদ, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুর জেলা পুলিশ বিভাগকে ঢেলে সাজানোর প্রক্রিয়ার অংশ হিসেবে জেলা গোয়েন্দা (ডিবি)পুলিশের ২৯ জনকে একযোগে বদলী করা হয়েছে। বিশেষ করে ২বছরের অধিক সময়ে যারা একই পদে একেই স্থানে চাকুরী করছেন তাদেরকেই বদলীর তালিকায় আনা হচ্ছে। জেলা পুলিশের প্রতিটি জায়গায় এই তালিকা করা হচ্ছে। জেলা পুলিশ সুপার কার্যালয় ও জেলার বাকী ৮টি থানায়ও একেইভাবে নতুন করে সাজানো হবে।

জেলা গোয়েন্দা (ডিবি)পুলিশের যে ২৯ জনকে বদলী করা হয়েছে, এর মধ্যে ৬জন এসআই ৫জন এএসআই ও বাকী ১৮ জন কনষ্টেবল রয়েছে। এই বদলীর ফলে জেলা পুলিশ বিভাগে প্রতিটি সেক্টরে বদলী আতংক বিরাজ করছে। বিশেষ করে যারা ২বছরের অধীক সময় ধরে একেই পদে চাকুরী করছেন। কিংবা বছরের পর বছর একেই জায়গায় চাকুরী করছেন।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। জানা গেছে, সরকারি চাকুরী বিধিমালা উপেক্ষা করে চাঁদপুর ডিবি পুলিশে বছরের পর বছর এসব এসআই ও এএসআই ও পুলিশ কনষ্টেবলরা পদ আকঁড়ে রেখেছেন । ঘুরে ফিরে এসব পুলিশ অফিসাররা ডিবিতে চাকুরী করেছেন। এতে করে নানা বির্তকের সৃষ্টি হয়েছে । অনেকের বিরুদ্ধে নানা অভিযোগও ছিলো । অবশেষে সেই বিতর্কিতদের বদলী করা হলো। এদিকে বদলীর বিষয়টিকে স্বাগত জানিয়েছে অনেকেই এবং জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমানকে চাঁদপুরের সুধীমহল ধন্যবাদ জানিয়েছেন।

একসাথে এত বদলীর বিষয়টি জানতে চাঁদপুর ডিবির সদ্য যোগদানকৃত ওসি রনজিত কুমার বড়ুয়ার সাথে যোগাযোগ করলে তিনি বদলীর সত্যতা স্বীকার করেন। তবে এ বিষয়ে আর কোন তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করেন।

এ ব্যাপারে চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান কাছে জানতে চাইলে তিনি জানান, চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে চাঁদপুর ডিবিতে বেশ কজন এসআই, এএসআই ও কনস্টেবলকে বদলী করা হয়েছে । বিশেষ করে যাদের ডিবিতে ২বছরের বেশী তাদেরকে বদলী করা হয়েছে । আর যাদের মেয়াদ শেষ হয়েছে তাদেরকেও বদলী করা হয়েছে । জেলা পুলিশের অন্যান্য জায়গায়ও ধারাবাহিকভাবে এই বদলীর প্রক্রিয়া চলবে । চাঁদপুর জেলা পুলিশের প্রতিটি সেক্টরকে ঢেলে সাজানো হচ্ছে। এটা একটি চলমান প্রক্রিয়ার অংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *