শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

চাঁদপুর সদর হাসপাতালে করোনা চিকিৎসায় ১৪ ডাক্তারসহ ১১ নার্স নিয়োগ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : কোভিড-১৯ করোনা ভাইরাসের চিকিৎসার জন্য চাঁদপুরে একসাথে ১৪জন ডাক্তার (সহকারী সার্জন) ও ১১জন নার্স নিয়োগ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ সকল ডাক্তার ও নার্সরা সবাই চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল (সদর) হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করবেন। ডাক্তাররা সবাই মঙ্গলবার চাঁদপুর সিভিল সার্জন অফিসে যোগদান করছেন।

আগামী সোমবার চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে কাজ শুরু করবেন বলে জানা গেছে। আর নার্সরা ১৩ মে বুধবার যোগদান করার কথা রয়েছে। আগামী শনি-রবিবার দুই দিন তাদের করোনা ভাইরাসের উপর বিশেষ সংক্ষিপ্ত প্রশিক্ষণ দেওয়া হবে। দেশে করোনার সংক্রমণের পর চাঁদপুর সদর হাসপাতাল তথা স্বাস্থ্য বিভাগে এটাই প্রথম চিকিৎসাকর্মী পদায়ন। এতে করোনা চিকিৎসায় চাঁদপুরে নতুন গতির সঞ্চার হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার সম্প্রতি জরুরী ভিত্তিতে ২ হাজার ডাক্তার ও ৫ হাজার নার্স নিয়োগ করেছে তাদের মধ্য থেকে স্বাস্থ্য বিভাগ চাঁদপুর জেলার জন্য ১৪জন ডাক্তার ও ১১জন নার্সকে পদায়ন করেছেন।

নতুন নিয়োগ প্রাপ্ত ডাক্তার, নাসর্রা সবাই চাঁদপুর সদর হাসপাতালে তাদের দায়িত্ব পালন করবেন। মূলত করোনায় আক্রান্ত/করোনার উপসর্গ নিয়ে আসা লোকদের চিকিৎসায় কাজ করবে তারা। এর পাশাপাশি অন্যান্য রোগীর চিকিৎসা সেবাও দিবেন তারা।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, নতুন নিয়োগকৃত ডাক্তার ও নার্সদের আগামী শনিবার সংক্ষিপ্ত প্রশিক্ষণ দেওয়া হবে। রোববার অথবা সোমবার তারা চিকিৎসা সেবা দেওয়া শুরু করবেন। নিয়োগকৃত ডাক্তাররা করোনা চিকিৎসায় নিয়োজিত থাকবেন। পাশাপাশি অন্যান্য রোগীর চিকিৎসা সেবাও দিবেন। তবে যেসব নারী চিকিৎসকের ছোট শিশুসন্তান রয়েছে তাদেরকে করোনা চিকিৎসার বাইরে রাখা হবে।

সিভিল সার্জন আরো জানান, চিকিৎসক ও নার্স একযোগে পদায়ন হওয়ায় হাসপাতালের চিকিৎসা সেবা বিশেষ করে করোনা বিষয়ক আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা সেবা দেওয়া আগের চেয়ে অনেক সহজতর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *