শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

ছাত্র ১৪ বরাদ্দ তুলছেন ৩০ জনের!

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
সোমবার, ৮ নভেম্বর, ২০২১

১৪ জন ছাত্র দিয়েই ৩০ জনের টাকা তুলছেন বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্ণকাঠী আম্মানিয়া এতিমখানার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক। তবে অনিয়ম দূর্নীতির পিছু ছাড়ছেনা মাদ্রাসাটির। বেশ কয়েক বার জাতীয় ও বরিশালের স্থানীয় দৈনিক পত্রিকায় মাদ্রাসার অনিয়মের সংবাদ প্রকাশিত হলেও সমাজ সেবা
কতৃপক্ষের নেই কোন ভূমিকা।

স্থানীয়রা জানান, র্দীঘ দিন বন্ধ ছিলো মাদ্রাসাটি। বর্তমানে ১৪ জন ছাত্র রয়েছে। এতিম নেই বলেই বলা যাচ্ছে। তার পরেও কি ভাবে ৩০ জন এতিমের নামে সরাকারী বরাদ্দ পায়।

সমাজ সেবা অফিস সূত্রে জানা গেছে , সরকারী ক্যাপিটেশন প্রাপ্ত এতিমখানায় ৩০ জন এতিমের বরাদ্দ নিতে হলে সেই মাদ্রাসায় ৬০ জন এতিম থাকতে হবে। না হলে তিনি বরাদ্দ পাবে না। কিন্তু কর্নকাঠী এতিমখানায় তার উল্টো। ১৪ জন ছাত্রের জন্যই সমাজ সেবা অফিস থেকে ৩০ জনের বরাদ্দ দেওয়া হচ্ছে। মাদ্রাসায় গিয়ে জানা গেছে, ১৪ জন ছাত্রের মধ্যে মাত্র ৬ জন এতিম। বাকিরা পাশের মাদ্রাসায় পড়ে। সেই সুবাধে এতিমখানায় থাকছে।

তবে এতিমখানা পরিচালনা কমিটির সাধারন সম্পাদক গনি সরদার। তিনি স্থানীয় বিএনপির নেতা বলে তার অনিয়মের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করছেনা। স্থানীয়দের দাবি কোন বিএনপির নেতা অথবার কোন প্রভাবশালী ব্যাক্তি যেন এতিম শিশুদের রিজিক নস্ট না করতে পারে সে জন্য সমাজ সেবা অফিসকে ভালো ভাবে তদন্ত করার জন্য অনুরোধ জানায় তারা।

স্থানীয় সূত্রে আরো জানা গেছে এতিমখানা পরিচালনা কমিটির সাধারন সম্পাদক গনি সরদার তিনি বিএনপির নেতা। এবার এলাকায় চেয়ারম্যান নির্বাচন করছেন। এতিমখানার দিকে তার কোন নজর নেই বলেই বলা যাচ্ছে। নির্বাচনের কাজে ব্যবহার হচ্ছে এমিখানা।

এবিষয়ে অভিযুক্ত এতিমখানাটির সাধারন সম্পাদক গনি সরদারের মুঠো ফোনে ফোন দিলে তিরি রিসিভ করেননি। বরিশাল সদর উপজেলা সামজসেবা কর্মকর্তা বলেন, অনিয়মের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেলে ব্যাবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ