মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

ঝিনাইদহে ট্রাক ভর্তি দেড়শ ইট ভাটা শ্রমিকদের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৫ পাঠক
শনিবার, ১১ এপ্রিল, ২০২০

জাহিদুর রহমান তারিক, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : ঝিনাইদহের বিষয়খালী বাজার এলাকায় টাঙ্গাইল জেলা থেকে সাতক্ষীরা জেলায় যাওয়ার পথে ট্রাক ভর্তি ১৫০ জন শ্রমিককে আটকের পর সাতক্ষীরা জেলা পুলিশ ও জেলা প্রশাসকে হোম কোয়ারেন্টিনে রাখার জন্য বলা হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঝিনাইদহের বিষয়খালী একটি তেল পাম্পে ৪ ট্রাকে দেড়শ জন শ্রমিককে আটক করা হয়। তারা সকলে ইট ভাটার শ্রমিক বলে জানা গেছে। তাদের বাড়ি সাতক্ষীরা জেলার কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলায়।

ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, করোনা ঝুঁকি এড়াতে চলাচলের উপর প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে টাঙ্গাইল জেলা থেকে কয়েকটি ট্রাকে বিপুল সংখ্যক মানুষ সাতক্ষীরায় যাচ্ছিল। সংবাদ পেয়ে বিষয়খালী বাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে পুলিশ ট্রাক ভর্তি নারী পুরুষ ও শিশুসহ ১৫০ জনের বেশী ভাটা শ্রমিককে আটক করে। পরে সাতক্ষীরা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে এসব শ্রমিকদের কোয়ারেন্টিনে রাখা এবং ট্রাক চালকদের আইনি ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়। তাদেরকে পাঠিয়ে দেওয়া হয় সাতক্ষীরা জেলার উদ্দেশ্যে।

তিনি আরো জানান, ট্রাক চালকরা ২০ থেকে ২৫ হাজার টাকার বিনিময়ে এসব শ্রমিকদের বহন করছিল। পুলিশ ট্রাকগুলোর চালকদের কাগজ পত্র জব্দ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ