শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

ঝিনাইদহে “সৌহার্দ্যের চাকা”র ভাসমান মানুষের মধ্যে তৈরী খাবার বিতরণ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩২ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : করোনা-র দূর্যোগে ঝিনাইদহ জেলার পৌর এলাকায় ভাসমান মানুষের জন্য গত ০৭ এপ্রিল থেকে প্রতিদিন রান্না করা খাবার বিতরণ করছে স্থানীয় দুটি সামাজিক সংগঠন–ঝিনুকদহ ভাষা পরিষদ ও নবগঙ্গা রক্ষা পরিষদ।

ভাসমান মানুষের জন্য “সৌহার্দ্যের চাকা”- কর্মসূচির প্রধান পরিকল্পনাকারী খাঁন এম, এস জামান (শিমুল)-বলেন, তাদের জরিপে ঝিনাইদহ পৌর এলাকায় বর্তমানে প্রায় ১৩০-১৫০ জন ভাসমান মানুষ রয়েছে। প্রাণঘাতী করোনা-র প্রভাবে সরকার নির্দেশিত বর্তমান ঝিনাইদহের হোটেল-দোকান সব বন্ধ। এমতাবস্থায় এখনো এই ভাসমান মানুষের দিকে নজর পড়েনি কারো। শুধুমাত্র মানবিক দৃষ্টির বাইরে থাকায় শহরের ভাসমান মানুষেররা অভুক্ত থাকছেন। মূলতঃ কর্তৃপক্ষসহ সকলের নজর আনতে এবং জেলাব্যাপী সকল ভাসমান মানুষের খাদ্য নিশ্চিত করতেই এই আয়োজন।

ঝিভাপ সভাপতি গাউস গোর্কি এবং নবগঙ্গা রক্ষা পরিষদ আহ্বায়ক খাঁন এম এস জামান শিমুলের নেতৃত্বে রমজানের আগের দিন পর্যন্ত প্রতিদিন চলে ২৫০জন অসহায় এবং ভাসমান মানুষের জন্য দুপুরের রান্না খাবার বিতরনের এই ব্যাতীক্রমী আয়োজন। উক্ত কর্মসূচি সফল করতে একটি ফুড ভ্যান ও ২১সদস্যের সেচ্ছাসেবী দল নিয়মিত কাজ করছে।।যার মধ্যে রয়েছেন খান জাহান আলী, হাসেম, পরাগ, পল্টন, সবুর, আল-আমীনসহ অনেকেই।

উল্লেখ্য যে, গত ১মাস যাবৎ সংগঠন দুটি ফ্রি ফেস মাস্ক বিতরন ও জনসচেতনতায় বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকা- পালন করেছেন এবং আগামীতেও প্রয়োজনীয় সেচ্ছাসেবী কাজের প্রস্তুতি নিয়েছে। খাঁন এম, এস জামান শিমুল জানান যে, ২মাস ব্যাপী চলমান কর্মসূচি সৌহার্দ্যের চাকা সচল রাখতে রমজান মাসের দ্বায়িত্ব নিয়েছেনপৌর মেয়র সাইদুল করিম মিন্টু এবং জাহেদী ফাউন্ডেশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *