বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

টাঙ্গাইলে করোনা প্রতিরোধে যুবকদের সচেতনতামূলক কর্মসূচি

বর্তমানকণ্ঠ ডটকম / ২৫ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
টাঙ্গাইলে করোনা প্রতিরোধে যুবকদের সচেতনতামূলক কর্মসূচি

সংবাদদাতা, বর্তমানকন্ঠ ডটকম : সারা বিশ্বে করোনা যখন মহামারীতে রূপ নিয়েছে তখন জনজীবন বলা যায় পুরোপুরি স্থবির। এর মাঝেও কিছু মানুষ সমাজে থাকে, যারা সবসময় আপনাকে আমাকে বাঁচার আশা দেখায়।মানুষকে বেঁচে থাকার স্বপ্ন দেখাতে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কোদালিয়া, ভরপাড়া, বান্দাচালা এবং ছলিমনগর গ্রামে করোনা ভাইরাস প্রতিরোধে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সচেতনামূলক মাইকিং, পোস্টার লাগানো, মাস্ক বিতরণ, মসজিদ এবং পাবলিক টিউবওয়েলের জন্য হ্যান্ড ওয়াশ বিতরণ করে যাচ্ছে গত তিন দিন যাবৎ । ‘Values in People Association’ এবং ‘বন্ধু ফাউন্ডেশন’ নামের দুটি সংগঠন।

স্থানীয় ভাবে জানা যায়, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস এবং মাস্ক নিয়ে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেয় সংগঠন দুটির সদস্যরা। এ সময় তারা গ্রামের মানুষদেরকে করোনা সচেতনা মূলক কথা বলে থাকেন, প্রয়োজন ছাড়া যেন ঘরে বাইরে না যায় এবং সব সময় যেন বাড়িতে অবস্থান করেন।নোংরা কোনো কিছু যেন হাত দিয়ে না ধরে ও বার বার হাত ধোয়াসহ করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক দিকগুলো গ্রামের মানুষদের কাছে তুলে ধরেন তারা।

বিপদে মানুষের পাশে দড়িয়ে সাহায্যের হাত বাড়ানোই তাদের উদ্দেশ্য। ‘Values in People Association’ সংগঠনের প্রতিষ্ঠাতা পলাশ বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে সচেতনতামূলক লিফলেট গ্রামের মানুষদের হাতে না দিয়ে দেওয়ালে লাগিয়েছি আমরা, কেননা করোনা ভাইরাসটি একে অপর কে ছোঁয়ার মাধ্যমে ছড়ায়। আমাদের সবার উচিত লিফলেট কারো হাতে না দিয়ে দেওয়ালে বা মাইকিং করে জনসচেতনতা তৈরী করা।

তিনি আরও বলেন, যেহেতু আমরাই প্রথম কোন সেচ্ছাসেবী সংগঠন এমন সচেতনতামূলক কাজ করছি মির্জাপুরে উপজেলাতে বেসরকারীভাবে, আশা করি সামনের দিন গুলোতে আরও অনেক সেচ্ছাসেবী শিক্ষিত মানুষরা এগিয়ে আসবে সাধারন মানুষদের সচেতন করার জন্য, তবেই সম্ভব হবে করোনা মোকাবেলা করা। আর এমন সচেতনতামূলক কার্যক্রমের মাধ্যমে আমরা সামনের দিনগুলোতে আরও জনসচেতনতা বাড়িয়ে তুলতে পারবো। আমরা দেশের জন্য যেকোন অবস্থা স্বেচ্ছায় শ্রম দিতে প্রস্তুত। এ সময় তিনি, রাশেদ আলী খান, আল-আমীন, লাবলু আহমেদ, রহুল আমীন এবং আওয়ালকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান সচেতনতামূলক কার্যক্রমে সাথে থাকার জন্য।

এভাবেই মানবতার ফেরিওয়ালা আমাদের সবসময় পাশে থাকেন হোক না সেটা যতবড় বিপদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *