বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

তিন দিন ব্যাপি নরসিংদী জেলা ইজতেমা শুরু

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৩ পাঠক
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, বৃস্পতিবার,২৮ ডিসেম্বর ২০১৭: শিবপুরের সৈয়দনগর গ্রামে তিন ব্যাপি অনুষ্ঠিতব্য ইজতেমার সকল প্রস্তুতি শেষ ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে নরসিংদী জেলা ইজতেমা। মুসল্লীদের জন্য ৭ লক্ষ ২৫ হাজার বর্গফুট এলাকায় বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। এই প্যান্ডেলে শুয়ে, বসে, দাড়িয়ে নামাজ পড়ার সুবিধাসহ ৬৪ হাজার মুসল্লীর জায়গা সংকুলন করা হয়েছে। বুধবার থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে মুসল্লীরা ইজতেমাস্থলে জমায়েত হতে শুরু করে। মাঠের জিম্মাদার আমিনুল হক ভূঁইয়া জানিয়েছেন এই পর্যন্ত ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া থেকে দুটি বিদেশী জামায়াত ইজতেমাস্থলে পৌঁছেছে। পর্যায়ক্রমে কয়েকটি দেশ থেকে জামায়েত আসার সম্ভাবনা রয়েছে।

এছাড়া মুসল্লীদের পদভার ও জিকিরে জিকিরে প্রকম্পিত হয়ে উঠেছে ইজতেমাস্থল। বুধবার বিকেল পর্যন্ত কয়েক হাজার মুসল্লীর সমাগম ঘটেছে ইজতেমাস্থলে। ঐ বিকেল থেকেই আম বয়ান শুরু হয়ে গেছে।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে নির্ধারিত বক্তাদের নিয়মিত বয়ান। এ বছর তাবলীগ জামায়াতের ঢাকা মারকাজের মুরুব্বীগণ বয়ান পেশ করবেন। সম্ভব হলে দিল্লী মারকাজ থেকেও মুরুব্বীগণ ইজতেমায় যোগ দিতে পারেন। মুসল্লীদের সুবিধার জন্য নরসিংদী ও ব্রাহ্মণবাড়ীয়া জেলার ৭টি থানার ৮ টি খিত্তা নির্ধারণ করা হয়েছে। মুসল্লীদের ওযু গোসলের জন্য পর্যাপ্ত পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে।

নির্মাণ করা হয়েছে শতাধিক গণ শৌচাগার। এছাড়া মুসল্লীদের রান্না-বান্নার জন্য প্যান্ডেলে বহিরাঙ্গনে পর্যাপ্ত জায়গা রাখা হয়েছে। সাময়িক মুসল্লীদের জন্য গাড়ি পার্কিং’র এর ব্যবস্থা রাখা হয়েছে প্যান্ডেলের পাশে। এছাড়া তাবলীগ জামায়াতের কয়েকশত কর্মী ইজতেমাকে সফল করার জন্য দিন রাত স্বেচ্ছা শ্রম দিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *