বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

তৃতীয় লিঙ্গের ৫০ পরিবারসহ ১৩০ পরিবারে খাদ্য সহায়তা দিল যুগান্তর স্বজন সমাবেশ

বর্তমানকণ্ঠ ডটকম / ১৬ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সিলেট : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত দলিত সম্প্রদায়ের মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে যুগান্তর স্বজন সমাবেশ। যুগান্তর স্বজন সমাবেশের পক্ষ থেকে সুনামগঞ্জের তাহিরপুরে ৮ এপ্রিল বুধবার দিনব্যাপী তৃতীয় লিঙ্গে (হিজড়া) জনগোষ্ঠীর ৫০ পরিবারসহ ১৩০টি পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

যুগান্তরের ষ্টাফ রিপোর্টার সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ বলেন, উপজেলার বিভিন্ন জনপদে থাকা তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীভুক্ত সদস্যরা মানুষের দ্বারে দ্বারে বিভিন্ন হাট বাজারে ঘুরে ঘুরে সাহায্য চেয়ে নিজের ও সংসারের খরচ ও ভরণ-পোষণ চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু চলমান করোনা সংক্রমণ রোধে ঘুরাফেরা ও হাট বাজার গুলো বন্ধ থাকায় তারা গত দুসপ্তাহের বেশি সময় ধরে ঘরেই অবস্থান করছেন। এতে দিনে এনে দিনে খাওয়া তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী ভুক্তরা পরিবারসহ বিপাকে পড়ে যান।

বিষয়টি আমার নজরে আসলে যুগান্তরের স্বজনদের নিয়ে দ্বিতীয় ধাপে এসব পরিবারে মানবিক সহায়তা প্রদানে উদ্যোগী হই। তাই বুধবার উপজেলার বড়ছড়া-বুরুঙ্গাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সরকারি খাদ্য সহায়তার ১০ কেজি করে চাল প্রাপ্তির পর স্বজনদের নিজস্ব অর্থায়নে তৃতীয় লিঙ্গের ৫০ সদস্যের প্রত্যেককে ডাল, আলু খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

অপরদিকে যুগান্তর স্বজন সমাবেশ তাহিরপুর উপজেলা শাখার মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল হকের সন্তান সপ্রাবি শিক্ষক (সাংবাদিক আজাদের পত্নি) মনোয়ারা বেগমের দুই মাসের সঞ্চিত প্রাপ্ত বেতনের টাকায় টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকায় খাঁস ভুমিতে আশ্রিত সীমান্তের পাহাড়ি ছড়ায় কয়লা মরা পাথর কুড়িয়ে সংসার চালিয়ে আসা ৪০ পরিবার ও লাকমা নতুনপাড়ায় ৪০ পরিবারসহ ৮০টি কর্মহীন বিপাবে থাকা নারী পুরুষ প্রত্যে কে চাল, ডাল আলুসহ খাদ্য সহায়তা প্রদান করা হয়। একই এলাকার মধ্যবিক্ত ১০টি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *