1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২৩ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

দাবি আদায় না করে ঘরে ফিরবেন না ইবতেদায়ি শিক্ষকরা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ১৫ জানুয়ারী ২০১৮ : তীব্র শীত উপেক্ষা করে টানা সপ্তম দিনের আমরণ অনশন কর্মসূচির কারণে ১৭৮ জন ইবতেদায়ি শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন।
তাদের মধ্যে গুরুতর অসুস্থ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের অনশন কর্মসূচিস্থলেই প্রাথমিক চিকিৎসা চলছে।
সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়করণে দাবিতে আমরণ অনশন কর্মসূচিতে অংশগ্রহণকারী রেজিস্ট্রেশনপ্রাপ্ত স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষক নেতারা এ তথ্য জানান।
সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে জানা গেছে, অনশনের শিক্ষকদের মধ্যে এক-তৃতীয়াংশই নারী। ওইসব মায়ের অনেকের সঙ্গে শিশুরাও আছেন। রাস্তার উপর ও ফুটপাথে অবস্থান করায় বায়ুদূষণ ও শীতজনিত নানা রোগে আক্রান্ত নারী-শিশুর সংখ্যা বাড়ছে। উপস্থিত স্বেচ্ছাসেবক চিকিৎসকরা স্যালাইনসহ প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন। এর মধ্যে যারা গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন তাদের ভ্যান কিংবা রিকশায় করে ঢামেক হাসপাতালে নেয়া হচ্ছে।
এ প্রসঙ্গে সমিতির মহাসচিব কাজী মোখলেসুর রহমান বলেন, যত কষ্টই হোক তারা অনশন চালিয়ে যাবেন। প্রয়োজনে রাস্তায় মরবেন, তবু দাবি আদায় না করে ঘরে ফিরব না।
তিনি বলেন, আমরা আরও অসুস্থ হয়ে পড়লেও দাবি আদায় না হওয়া পর্যন্ত কোনোভাবেই দাবি থেকে সরে আসব না। আমাদের এত কষ্ট এবং অসহায়ত্ব দেখেও যদি সরকারের সিদ্ধান্ত না বদলায় তাহলে আমরা রাস্তায় না খেয়ে মরে যাব। কিন্তু দাবি আদায় ছাড়া অনশন কর্মসূচি থেকে সরে আসব না।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD