সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে বগি লাইনচ্যুত

বর্তমানকণ্ঠ ডটকম / ৩২ পাঠক
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারী ২০১৮: পাবনার ভাঙ্গুড়া স্টেশনে মালবাহী দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ প্রায় আড়াই ঘণ্টা বন্ধ ছিল। পরে সকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের একজন চালক আহত হন।

ভাঙ্গুড়া স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আব্দুল মালেক জানান, রংপুর থেকে চট্টগ্রামগামী এমজি বিসি ব্লক নামের একটি মালবাহী ট্রেন ভাঙ্গুড়া স্টেশনে ১নং লাইনে দাঁড় করানো হচ্ছিল।

এ সময় সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা দর্শনাগামী এসবিআইডি-২ ডাউন নামের অপর একটি খালি মালবাহী ট্রেন সিগন্যাল অমান্য করে একই লাইনে প্রবেশ করে ট্রেনের চালক। এতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হলে একটি বগি লাইনচ্যুত হয়। এ সময় খালি মালবাহী ট্রেনের চালক বশির আহমেদ আহত হন। তাকে ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

দুর্ঘটনার পর আড়াই ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগযোগ বন্ধ থাকে। চাটমোহর স্টেশনে আটকা পড়ে ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস নামের একটি আন্তঃনগর ট্রেন। প্রয়োজনীয় মেরামত শেষে সকাল সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক করে রেল কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *