সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

ধর্ষক পশুর চেয়েও নিকৃষ্ট: প্রধানমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৩ পাঠক
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
ফাইল ফটো - প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষণ, নারী নিপীড়ন এখন বিশ্বব্যাপী সমস্যা। যারা নারীদের ওপর পাশবিক নির্যাতন করে, তারা পশুর চেয়েও অধম। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। ধর্ষণ রোধে পুরুষদেরও সোচ্চার হতে হবে, পাশাপাশি সমাজকে এগিয়ে আসতে হবে। রোববার( রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নারীরা সচেতন হয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগে নারীরা নির্যাতনের শিকার হলে তা লোকলজ্জার ভয়ে বলার সাহস পেত না। মামলা করতে চাইত না। আমরা এ পরিস্থিতি থেকে নারীদের বের করে আনার পদক্ষেপ নিয়েছি। দোষীদের যথাযথ শাস্তি দেয়ার ব্যবস্থা করেছি। যার কারণে নারীরা এখন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার সাহস করছে, মামলা করছে।

মুক্তিযুদ্ধে নারীর অবদান স্মরণ করে শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধে নারীর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সব বীর নারীসহ দুই লাখ নির্যাতিত মা-বোন এবং জাতীয় ও আন্তর্জাতিক নারী জাগরণের অগ্রদূতদের, যাদের আত্মত্যাগ ও নিষ্ঠার বিনিময়ে নারীর সমঅধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠার আন্দোলন সফল হয়েছে, আমি তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তারা ইতিহাসের পাতায় স্মরণীয় হয়ে থাকবেন যুগ যুগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *