1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৩ মে ২০২২, ১০:৪৮ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ধামরাইয়ে ভিক্ষুক নিদন করবে প্রশাসন

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

মোঃ নাহিদ মিয়া,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১৯ নভেম্বর ২০১৭: ঢাকার ধামরাইতে ভিক্ষুক নিদন করার লক্ষ্যে ব্যাপক ভাবে উদ্যোগ নিয়েছেন উপজেলা প্রশাসন।
আমরা দিব শিক্ষা, কর্মসংস্থান দীক্ষা, ভিক্ষুক ছাড়বে ভিক্ষা এ শ্লোগান সামনে রেখে প্রধান মন্ত্রীর নির্দেশনায় সারা দেশের ন্যায় ঢাকা জেলায় প্রথম ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভিক্ষুক মুক্ত করতে উপজেলা প্রশাসন ব্যাপক উদ্যোগ গ্রহন করেছেন।
ইতোমধ্যে উপজেলার নির্বাহী অফিসার আবুল কালাম প্রতিটি ইউনিয়নে কতজন দরিদ্র অর্থ্যাৎ ভিক্ষুক রয়েছে তার তালিকা প্রণয়ন করেছেন।
সারা উপজেলায় ৬৭৩জন ভিক্ষুকের নামের তালিকা প্রকাশ করেছে উপজেলা প্রশাসন। এসব ভিক্ষুক নিজ তথা পরিবারের সদস্যদের ক্ষুধা নিবারণের জন্য বাড়ি বাড়ি , হাট-বাজার, রাস্তাঘাট ,বাসষ্ট্যান্ড, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস আদালতসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের কাছে সাহায্যের জন্য আকুতি মিনতি করে হাত পাতছে।
ভিক্ষুকদের শুধু তালিকা প্রনয়ণই নয় প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে সভাও করছেন কিভাবে গ্রামের দরিদ্র মানুষ গুলি অর্থ্যাৎ ভিক্ষুকদের কর্মসংস্থান বা স্বাবলম্বী করা যায়।ভিক্ষুকদের স্বাবলম্বী করা জন্য উপজেলা প্রশাসনের নির্দেশনায় ধামরাইয়ে ১৭টি সরকারি বিভিন্ন দপ্তর এবং স্বায়ত্তশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা থেকে কর্মচারী পর্যন্ত ১দিনের মুল বেতনের টাকা উত্তোলন করা হয়েছে। এ পর্যন্ত প্রায় ৯ লাখ টাকা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম বলেন, প্রতিটি মানুষ এ সমাজে সুন্দরভাবে বাঁচতে চায়। উপজেলা প্রশাসন এসব দরিদ্র মানুষের পাশে দাঁড়িনোর চেষ্টা করছে । সমাজের বিত্তবান মানুষ যদি পাশে দাঁড়ায় তবেই এর সফলতা আসবে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD