1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
রবিবার, ২২ মে ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নঈম নিজাম ও শ্যামল দত্তের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারী ২০১৮: সরকারকে সমস্যায় ফেলতে সাংবাদিকদের বিরুদ্ধে সংসদ সদস্যদের পক্ষ থেকে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে এমন কথা উল্লেখ করে সাংবাদিক নেতারা বলেছেন, এ ধরনের মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিক সমাজ রাস্তায় নামতে বাধ্য হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ প্রতিদিন আয়োজিত দেশের দুই খ্যাতিমান সম্পাদক নঈম নিজাম ও শ্যামল দত্তের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে আয়োজিত সংগঠনের সভাপতি শাবান মাহামুদ বলেন, এভাবে মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ রাখা যাবে না।

তিনি বলেন, সাংসদ সদস্যরা চুরি করবে, আর তাদের বিরুদ্ধে লেখা যাবে না। তাহলে সাংবাদিকদের কাজ কি হবে?

সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা ও ডিজিটাল নিরাপত্তা আইনের সমালোচনা করে ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম বলেন, সরকারি দলের কিছু লোক সাংবাদিকদের পেছনে লেগেছেন। যারা সাংবাদিকদের পেছনে লেগেছেন তারা সাবধান হয়ে যান। আগামী নির্বাচনে নমিনেশন পাবেন কিনা তা ভেবে দেখেন।

এ সময় সরকারকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, আপনাদের মধ্যে যারা গণমাধ্যমকে বেকায়দায় ফেলতে চাইছেন তারা সাম্প্রদায়িকতা তৈরি করতে চাইছেন। যা গণতন্ত্রের জন্য হুমকি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সরকারের এমপিরা গম চুরি করবে, মাদক ব্যবসা করবে। আর তার বিরুদ্ধে লেখতে গেলে হয়রানিমূলক মিথ্যা মামলা দিবে, তা মানা যায় না। এই মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিকরা রাস্তায় নামতে বাধ্য হবে বলেন তিনি। বিক্ষোভে আরো বক্তব্য রাখেন ডিআরইউ অর্থ সম্পাদক মানিক মোনতাসিরসহ সাংবাদিক নেতারা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD