মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

নজরুলের চেতনায় জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে : খন্দকার লুৎফর রহমান

বর্তমানকন্ঠ ডটকম । / ৩৯ পাঠক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের চেতনায় জাতিকে সমগ্র অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করে ২০ দলীয় জোট শরিক জাগপা সভাপতি, বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, স্বাধীনতা সংগ্রামসহ জাতির ক্রান্তিলগ্নে তার গান ও কবিতা প্রেরণা জুগিয়েছে মুক্তিকামী মানুষকে।

মঙ্গলবার (২৫ মে) দলীয় কার্যালয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মজয়ন্তী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রেম, দ্রোহ, সাম্য আর মানবতার কবি কাজী নজরুল ইসলাম। বাঙালি জাতি এই বিদ্রোহী কবির কাছেই দ্রোহ আর প্রেমের ভাষা খুঁজে পেয়েছে। সন্ত্রাস-জঙ্গিবাদ রুখতে ও মানবমুক্তির পথ অন্বেষণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম আজও পথপ্রদর্শক।

তিনি আরো বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হয়ে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। নজরুলের চেতনায় গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে জাতীয় ঐক্য গড়ে তোলার মাধ্যমে দেশের জনগণের অধিকার ফিরিয়ে আনা এবং গণতন্ত্রকে উদ্ধার করতে হবে।

জাগপা মহানগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের সাধারন সম্পাদক এস এম শাহাদাত, সহ-সভাপতি মুন্সী মফজুলুর রহমান, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পি, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক শেখ ফরিদউদ্দিন পটোয়ারি, মহানগর সাধারন সম্পাদক আলাউদ্দিন আজাদ, নজরুল ইসলাম রানা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *