বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

নিবন্ধিত ও প্রক্ষিণপ্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থানের উপকরণ বিতরণ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩০ পাঠক
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত ও প্রক্ষিণপ্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক হাজার নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিনসহ আসবাবপত্র তুলে দেন উপজেলা পরিষদ চেয়াম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ানসহ নেতৃবৃন্দ।

চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান। তিনি তার বক্তব্যে বলেন, সেলাই মেশিন দিয়েও কর্মসংস্থান সৃষ্টি করা যায়। আমাদেরকে শুধু সেই মনোভাব তৈরি করতে হবে। সরকার যে উদ্দেশ্য নিয়ে এই উপকরণ দিয়েছে, তা আমাদেরকে সৎভাবে ব্যবহার করতে হবে। আমাদেরকে উপকরণ যথাযথ ভাবে ব্যবহার করে সবাইকে সাবলম্ভি হতে হবে। তাহলেই সরকারের উদ্দেশ্য বাস্তবায়ন হবে।

তিনি আরো বলেন, বর্তমানে করনোভাইরাস সম্মর্কে আমরা সবাই অবগত আছি। আমরা নিজেদের রক্ষা করবো এবং অন্যকেও রক্ষা করতে সাহায্য করবো। আর শুধু তা করা যাবে সচেতন হলে। কাজেই সকলকে এই বিষয়ে সচেতন থাকতে হবে। তা না হলে আমরা নিজেদের জীবন নিজেরাই ঝুঁকিতে ফেলবো।

সভাপতির বক্তব্যে কানিজ ফাতেমা বলেন, বর্তমান সরকার আপনাদের বিকল্প কর্মসংস্থানের বিষয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। নদীতে মাছ ধরা নিশিদ্ধের সময় আপনারা যাতে করে বিকল্প কাজ করে জিবিকা নির্বাহ করতে পারেন তাই আপনাদের জন্য এই উপকরনের ব্যাবস্থা করা। আপনারা এর যথাযত মর্যাদা রক্ষা করে কাজ করবেন। আমাদের সংসদ সদস্য মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির মাধ্যমে প্রতি বছরই এই উপকরণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই বছরও আমরা মন্ত্রী মহোদয়ের মাধ্যমে উপকরনের সংখ্যা বৃদ্ধি করতে পেরেছি। ইনশাল্লাহ পর্যায়ক্রমে নিবন্ধিত সকল জেলে ভাইদের মাঝে আমরা এই উপকরণ দিতে পারবো।

সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাটার্জ, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, রাজরাজেস্বর ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলী বেপারী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *