বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

নির্বাচনের পরিবেশ এখনো সুষ্ঠু হয় নাই: চরমোনাই পীর

বর্তমানকণ্ঠ ডটকম / ৬৮ পাঠক
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক | বর্তমানকণ্ঠ ডটকম:
নির্বাচনের পরিবেশ এখনো সুষ্ঠু হয় নাই। স্বাধীনতার ৪৭ বছর বয়সে এখনো আমাদের সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এখনো আমাদের সংগ্রাম করতে হবে, এদেশের মানুষ এটা কখনো আশা করে নাই বলে মন্তব্য করেছেন চরমোনাই পীর এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর সৈয়দ রেজাউল করিম।

শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সৈয়দ রেজাউল করিম বলেন, ‘দিন দিন গুম, খুন এবং মানুষের ঘরে ঘরে গৃহযুদ্ধের মত পরিবেশ তৈরি হওয়ার মতোই সিইসিসহ সরকার ক্ষমতায় থাকার যে ফলটা, এটা আমরা বাস্তব দেখছি। সরকার ক্ষমতাকালীন সময়ে থাকা কোনো নির্বাচনই সুষ্ঠু হয় নাই। এবারও হওয়ার মতো পরিবেশ এখনো লক্ষ্য করছি না। তবে, সিইসিকে আমরা অনুরোধ করব এবং সরকারকে বলব যে, এ দেশ আমাদের, এই দেশে আমরা জন্মগ্রহণ করেছি। স্বাধীনতার ৪৭ বছর বয়সে আমাদের সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এখনো আমাদের সংগ্রাম করতে হবে, এর বিরুদ্ধে আমাদের কথা বলতে হবে। এদেশের মানুষ এটা কখনো আশা করে নাই। এটা বাংলাদেশের মানুষের জন্য একটা দুঃখ এবং নির্লজ্জ একটা ব্যাপার।’

অনুষ্ঠানে চরমোনাই পীর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে তিনি দুর্নীতি ও সন্ত্রাস শুধু দমন নয় নির্মূলকরণ কর্মসূচি গ্রহণ, রাজনৈতিক ও সাংবিধানিক কমিশন গঠন, শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান ও দারিদ্র বিমোচন, কৃষি বিপ্লব ও কৃষকের অধিকার প্রতিষ্ঠায় ১৫ দফা, অর্থনীতি, জ্বালানি ও বিদ্যুৎ, গ্রামীণ উন্নয়ন, নারীর অধিকার ও ক্ষমতায়ন এবং মুক্তিযোদ্ধাদের কল্যাণ এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সহ মোট ৩৩ টি দফা উল্লেখ করেন।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব ইউনুস আহমাদ, দলটির রাজনৈতিক উপদেষ্টা আশরাফ আলী আকনসহ ঢাকার বিভিন্ন আসনের প্রার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *