সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

নেত্রকোণার সাতটি উপজেলায় কোভিড -১৯ আক্রান্ত মোট ২৪ জন

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বুধবার, ২২ এপ্রিল, ২০২০

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকম, নেত্রকোণা : করোনাভাইরাস সারা বিশ্বে মহামারী রূপে দেখা দিয়ে জনমানুষের জীবনচলা সীমাহীন দুরর্ভাবনায় নিমজ্জিত হয়ে মৃত্যুর ভয়াবহতম পরিস্থিতি সৃষ্টি করেছে।

প্রথম ধাপে চীনের ওয়ান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া এই কোভিড -১৯ (করোনাভাইরাস) এ সংক্রামিত লোকজন ইতালীতে আসে তারপর ইতালী থেকে সংক্রমিত মানুষ বাংলাদেশে ঢুকে নভেল করোনা ভাইরাস (কোভিড -১৯) নামের মরনব্যাধী ছড়িয়ে আজ মহামারী দুর্ভিক্ষে পরিনত।

প্রতিবেশী দেশ ভারতে ও এভাবেই সংক্রমিত হয়েছে। করোনা ভাইরাস নির্ধারন এবং প্রতিরোধক কোন ঔষধ না থাকায় আজ পৃথিবীতে মরনব্যাধী যন্ত্রণা সৃষ্টি হয়েছে। চলছে শুধু সামাজিক প্রতিরোধ ও সচেতন মূলক কর্মকান্ড।

সংক্রমিত লোকজনদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার ব্যাবস্হাও চলছে লকডাউন যেহেতু আজ পর্যন্ত কোরোনা ভাইরাস ধ্বংসের টীকা বা কোনরূপ ঔষধ তৈরী করতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা দিশেহারা ।

নেত্রকোণা জেলার ১০ টি উপজেলার মধ্যে ৭ টি উপজেলায় ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ, নরসিংদী থেকে বহিরাগত সংক্রমিত লোকজন এসে উপজেলার বিভিন্ন স্থানে করোনা ভাইরাস সংক্রমিত করেছে। অবশেষে নেত্রকোণা জেলায় ও লকডাউন জোরদার করা হয়েছে।

জেলা প্রশাসন, পুলিশ, সেনা বাহিনী, বিজিবি, র‌্যাব তৎপর অভিযানে সক্রিয় রয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের লোকজন করোনা ভাইরাস মহামারী রুখতে মাঠে কাজ করছে।

নেত্রকোণা নিউটাউন এলাকায় “নির্ভয় খেলাঘর আসর ” এর সংগঠকগন স্ব প্রনোধিত হয়ে সচেতনতা বৃদ্ধিমূলক কাজ করে যাচ্ছে।

এ পর্যন্ত নেত্রকোণা জেলার সদর উপজেলায় সনাক্ত করা হয়েছে ৪ জন, কেন্দুয়া উপজেলায় ১জন, বারহাট্টা উপজেলায় ১০ জন, খালিয়াজুরী উপজেলায় ৪ জন, কলমাকান্দা উপজেলায় ২ জন, আটপাড়া উপজেলায় ১ জন, মোহনগঞ্জ উপজেলায় ২জন মোট-২৪ জন নভেল করোনা আক্রান্ত । ২৪ জন এর মধ্যে কাউকে ছাড়পত্র দেয়া হয়নি সকলে চিকিৎসাধীন অবস্হায় রয়েছেন।

জেলায় দরিদ্র -শ্রমজীবী মানুষের খাদ্যাভাব দেখা দিচ্ছে সন্মুখে দুর্ভিক্ষ দেখা দিতে পার বলে আশংকায় বিব্রত মানুষ। দরিদ্রদের মাঝে ত্রান সামগ্রী দেয়া শুরু হওয়ার সাথে -সাথে লুটপাট ও শুরু হয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ