মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন

নেত্রকোণা জেলা মটরযান কর্মচারী ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে উৎসব মেতেছে প্রার্থীরা

বর্তমানকণ্ঠ ডটকম / ৩২ পাঠক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন

শ্রী অরবিন্দধর,বর্তমনাকণ্ঠ ডটকম,বুধবার,০৬ জুন ২০১৮:নেত্রকোণা জেলা মটরযান কর্মচারী ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন নির্বাচনকে সামনে রেখে উৎসব মেতে উঠেছে প্রার্থীরা। আসছে ২৯ জুন শুক্রবার সকাল ৭টা থেকে বিকাল ৪টা পর্যন্ত, নেত্রকোণা শহরে বারহাট্টা রোডস্থ প্রধান কার্যালয়ে অনুষ্টিত হবে। ১০টি পদে প্রার্থী ৩৩ জন , মোট ভোটার সংখ্যা ১২,৪৫১ জন। নির্বাচনকে সামনে রেখে জেলার মটরযান কর্মচারী ইউনিয়নের সকল শ্রমিক মেতে উঠেছে উৎসব আনন্দে নির্বাচনমুখী চেতনায় কে ভোটারদের মন জয় করে নির্বাচিত হবে। কার্যালয়ের সামনে, সমস্থ রাস্তার পাশে মার্কা সহ পোস্টার টানিয়ে প্রচার শুরু করে দিয়েছে। জমে উঠছে নির্বাচনী প্রচারাভিযান। গত ১৫ -১৬ -১৭ ইং সনের বিদায়ী পরিষদের সভাপতি মোঃ আব্দুল কদ্দুছ ও সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম এবার ও স্ব -স্ব পদে প্রার্থী হয়েছে বলে জানাযায়।

১৮ -১৯ -২০ইং এই তিন বছরের দায়িত্ব পালনে আসন্ন ২৯ জুন নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ন ভাবে সমাধা করার জন্য ১১ -৫ -‘১৮ ইং সর্বসন্মতিক্রমে গঠিত হয়েছে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন কমিটি। এতে আহ্বায়ক ও নির্বাচন কমিশনার মোঃ জহুরুল আলম ভুঁইয়া স্বপন -যুগ্ন আহ্বায়ক ও সহঃ নির্বাচন কমিশনার মোঃ আব্দুল হাকিম, যুগ্ন আহ্বায়ক (২) মোঃ শাহীনুর মুন্সি, সদস্য সচিব মোঃ তপনখান। যে ১৩টি পদে নির্বাচন হবে – সভাপতি(২জন) মোঃ আব্দুল কদ্দুছ প্রতিদ্বন্ধী মোঃ সিদ্দিকুর রহমান, কার্যকরি সভাপতি (৩জন) মোঃ আব্দুল জলিল, মোঃ শাহ্জাহান তালুকদার, মোঃ শাহ্জাহান মিয়া, সহ সভাপতি (৬জন) মোঃ শহীদ মিয়া, মোঃ বজলুল রহমান, মোঃ ফিরোজ মিয়া, মোঃ তারামিয়া, মোঃ তনু মোল্লা, মোঃ আব্দুল হাকিম । সাধারন সম্পাদক (২জন) মোঃ সাইফুল ইসলাম প্রতিদ্বন্ধী মোঃ আদব আলী। যুগ্ন সম্পাদক (৩জন) মোঃ আব্দুল হালিম হেলু মিয়া, মোঃ শিপন মিয়া, ও মোঃ শিবলী সাদিক, সহ সাধারন সম্পাদক (৩জন) মোঃ শহীদ বেপারী, মোঃ রুস্তুম আলী, ও এস, এম, তারিকুর রহমান রিপন। সাংগঠনিক সম্পাদক (৩জন) মোঃ ছাদেক মিয়া, মোঃ সুলতু মিয়া ও মোঃ সেলিম মিয়া। প্রচার সম্পাদক (২জন) মোঃ শেখ সেলিম, প্রতিদ্বন্দ্বী মোঃ নিজাম হোসেন ভূঁইয়া। কোষাদক্ষ সম্পাদক (২জন) মোঃ সামছু আবেদীন মরকার, প্রতিদ্বন্ধী মোঃ কামরুল ইসলাম। দপ্তর সম্পাদক (৭জন) মোঃ শামীম মিয়া, মোঃ শেখ মাসুদ, মোঃ মোজাম্মেল হোসেন ফয়সাল, মোঃ উজ্জল মিয়া, মোঃ নিজাম উদ্দিন, মোঃ ফুল মিয়া ও মোঃ সিদ্দিকুর রহমান মন্তু।

নির্বাচনে কোনরূপ বিশৃঙ্খলা বিধিমালা বহির্ভূত ও কারচুপি হবেনা বলে জানান যুগ্ন আহ্বায়ক ও সহনির্বাচন কমিশনার মোঃ আব্দুল হাকিম, এবং প্রতিনিধির প্রশ্ন উত্তরে বলেন যদি কোন মুহুর্তে গলযোগ দেখা দেয় আইন শৃংখলা বাহিনীকে সার্বিক ক্ষমতা দেয়া থাকবে যথাযত ব্যাবস্থা নেয়ার জন্য। আরো জানা যায় ২৭ -০৫ ১৮ইং নির্ধরিত জামানতের টাকা জমা দিয়ে ২৮-০৫-১৮ ইং তারিখে সকল প্রার্থী গন মনোনয়ন পত্র জমা দিয়েছে।

এবৎসর জামানত বাবদ নির্ধারন করা হয়ে ছিল- সভাপতি -৩৫ হাজার টাকা, কার্যকরী সভাপতি-৩৪ হাজার টাকা, সহসভাপতি -৩৩ হাজার টাকা, সাধারন সম্পাদক -৩৫ হাজার টাকা, যুগ্ন সম্পাদক -৩২হাজার টাকা, সহ সাধারন সম্পাদক -৩১ হাজার টাকা, সাংগঠনিক সম্পাদক -৩০ হাজার টাকা, প্রচার -২৯ হাজার টাকা, কোষাদক্ষ -২৮হাজার টাকা ও দপ্তর সম্পাদক -২৭ হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *