1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০২ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নেত্রকোণা সৎসঙ্গ উপাসনা কেন্দ্রে ঠাকুর অনুকূলের ১৩০ তম জন্মোৎসব পালিত

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ২ ডিসেম্বর, ২০১৭

শ্রী অরবিন্দ ধর,বর্তমানকণ্ঠ ডটকম,শনিবার, ০২ ডিসেম্বর ২০১৭: নেত্রকোণা সদর সাতপাই চক্ষু হাসপাতাল রোডে -সৎসঙ্গ উপাসনা কেন্দ্রে শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের শুভ ১৩০ তম জন্মোৎসব শুক্রবার দিনব্যাপী ৩য় বর্ষ উৎসব পালিত হয়েছে।
” ঈশ্বর এক -অদ্বিতীয় ” এ ভাবধারানুসারী হয়ে সৎসঙ্গীদের অক্লান্তপরিশ্রমেরর ফসল হিসাবে মাঙ্গলিক অনুষ্ঠান মালায় ছিল –
উষাকীর্তন, বিনতি প্রার্থনা, সদ্ গ্রন্থাদি পাঠ, ভজন সংঙ্গীত, কীর্তন,
ঠাকুরের জন্মলগ্ন ঘোষনা, এবং ঠাকুর -বড়মা -বড়দার ভোগরাগ, নিবেদন, ঠাকুরের প্রতিকৃতি সহ শহরে বর্নাঢ্য শোভাযাত্রা।
” পরম প্রেমময় শ্রীশ্রী ঠাকুরের ভাবাদর্শে ” আদর্শ সমাজ গঠনে নারী জাতির ভূমিকা ” নিয়ে মাতৃসন্মেলনে ধর্মালোচনা, মহাপ্রসাদ বিতরন, শেষে ঠাকুরের দিব্যজীবন ও বাণীর আলোকে সহ প্রতি ঋত্বিকদের আলোচনার পর ভজনসংগীত পরিবেশন করেন বেতার শিল্পী গোপাল তালুকদার ও স্থানীয় শিশু -কিশোর শিল্পীবৃন্দ।
সৎসঙ্গ উপাসনা কেন্দ্রের সভাপতি আইনজীবী শ্রী আশীষ কুমার সিংহের সভাপতিত্বে ও শ্রী দেবেশ সরকারের সঞ্চালনায় আলোচনা করেন শ্রী সুব্রত আদিত্য, সহ প্রতিঋত্বিক শ্রী রামকৃষ্ণ ভট্টাচার্য, শ্রী সুকুমার দাস রঞ্জন, শ্রী অমলেন্দু দেব রায়, ডাঃ নারায়ন সরকার, শ্রী মতিন্দ্র দাস, শ্রী ধীরাজ মোহন শীলশর্মা, শ্রী গোপিকা রঞ্জন তালুকদার, শ্রী কামেন্দ্র সরকার ও সঙ্গের সাধারন সম্পাদক শ্রী দীপক চন্দ্র দত্ত উৎপল।
সভাপতি আইনজীবী শ্রী আশীষ কুমার সিংহ জানান বৃহস্পতিবার বিকালে ” সবারে করি আহ্বান ” ঠাকুরের বাণী, ছড়া, ভজন সংগীতে শিশু -কিশোর শিল্পীদের পরিবেশনা ছিল। সদ্ গ্রন্থাদি পাঠ সহ বিনতি প্রার্থনা করার পর ঠাকুরের শুভ জন্মোৎসব লক্ষ্যে অধিবাস ও ভক্তিমূলক গান পরিবেশিত হয়।
সম্পাদক শ্রী দীপক চন্দ্র দত্তের সাথে কথা বলে জানা যায় উৎসব চলাকালে ঠাকুরের দীক্ষানুষ্ঠানের ব্যাবস্থা ছিল। উপজেলা থেকে ও শত -শত সৎ সঙ্গী এসেছে এবং অনেকেই দীক্ষা গ্রহন করছে। তিনি প্রতিবেকের প্রশ্নোত্তরে বলেন -পরম ঈশ্বর অনন্ত -অসীম এ সত্যানুভব ক্ষুদ্র মানুষের ধারন শক্তির বাহিরে। কাজেই প্রেরীত মহাপুরুষ গনই ঈশ্বরের জীবন্ত জ্যোতি ভেবে -তাদের অনুসরন করাই আমাদের স্বচ্ছ্ব ধর্মীয়জীবন চলা, এবং যশ বৃদ্ধির অধিকার লাভ করা একমাত্র পথ।
কোষাদক্ষ পঙ্কজ তালুকদার জানান এবার আমাদের এখানে ৩য় বর্ষ উদযাপিত হলো। সকল জেলাবাসী ও সরকারী অনুদান পাইলে উপাসনা কেন্দ্রটিকে আরো সুন্দর করে সাঁজাতে সচেষ্ট হব।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD