1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

পাক সেনার গুলিতে বিএসএফসহ নিহত ৯

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শুক্রবার, ১৮ মে, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম শুক্রবার, ১৮ মে ২০১৮: জম্মুর আরনিয়া সেক্টরের আন্তর্জাতিক সীমান্তে পাকিস্তান ও ভারতীয় জওয়ানদের মধ্যে গোলাগুলিতে এক বিএসএফ জওয়ান ও আট জন স্থানীয় বাসিন্দা নিহত হয়েছেন।

নিহত জওয়ান ১৯২ ব্যাটেলিয়ের কনস্টেবল পদে কর্মরত ছিলেন। ঝাড়খণ্ডের গিরিডি জেলার পালিগঞ্জের বাসিন্দা সীতারামের তিন বছরের একটি ছেলে এবং এক বছরের একটি মেয়ে রয়েছে।

বিএসএফ সূত্রে জানানো হয়, টহল দেওয়ার সময়ই গুলি লাগে সীতারামের। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন।

ভারতীয় সেনাদের দাবি, বৃহস্পতিবার রাত থেকেই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে আরনিয়া সেক্টরের গ্রাম ও সেনা চৌকি লক্ষ্য করে হামলা চালাচ্ছিল পাকিস্তান। পাল্টা জবাব দেয় জওয়ানরাও। এ দিন ভোরের আলো ফুটতেই হামলার তীব্রতা বাড়ে। গ্রামবাসীদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে দেয় সেনা।

শুধু আরনিয়া সেক্টর নয়, পাক গোলাবর্ষণের খবর পাওয়া যায় নারায়ণপুর, চম্বলিয়াল, এস এম পুরাতেও। বিএসএফের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, গত ১৬ ও ১৭ মে রাতভর হীরানগরে গোলাবর্ষণ করে পাকিস্তান। সে সময় এক জনওয়ান আহত হন। বৃহস্পতিবার দিনের বেলায় কিছু ক্ষণের জন্য গোলাবর্ষণ বন্ধ থাকলেও, রাত নামতেই ফের এলোপাথারি গুলি ও মর্টার দিয়ে হামলা চালাতে শুরু করে পাকিস্তান। পাল্টা জবাব দেয় সেনা।

জম্মুর অতিরিক্ত ডেপুটি কমিশনার অরুণ মানহাস জানিয়েছেন, পরিস্থিতি খতিয়ে দেখে, আরনিয়া সেক্টরের আন্তর্জাতিক সীমান্তের ৩ কিলোমিটারের মধ্যে থাকা সমস্ত সরকারি ও বেসরকারি স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD