1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শুক্রবার, ৩১ জানুয়ারি, ২০২০

ডেস্ক রিপোর্ট | বর্তমানকণ্ঠ ডটকম:
কয়েকদিন ধরে কমতে থাকা পেঁয়াজের দাম আবারও বেড়েছে। এক দিনের ব্যবধানে কেজিতে বেড়েছে ৪০ টাকা। এছাড়াও বেড়েছে ভোজ্যতেল, ডাল, আদা, এলাচ দারচিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দামও।

কমতে থাকা পেঁয়াজের হঠাৎ দাম বাড়ার প্রসঙ্গে বিক্রেতারা বলছেন, সিটি নির্বাচনের কারণে ঢাকায় পণ্য সরবরাহ কমে যাওয়ায় এসব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। এদিকে ক্রেতারা এ ব্যাপারে বলছেন, সিটি নির্বাচন দাম বাড়ানোর একটি অজুহাত। কারণ, ভোটের আগের দিন শুধু পরিবহন বন্ধ থাকবে। অথচ ব্যবসায়ীরা পরিবহন বন্ধ থাকায় পণ্যের সরবরাহের ঘাটতিতে দাম বাড়ানোর কথা বলছেন, এটি একটি অজুহাত মাত্র।

সরেজমিনে রাজধানীর কারওয়ান বাজার, নয়াবাজার কাঁচাবাজার ঘুরে দেখা যায়, ‍বৃহস্পতিবার প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ১৩০-১৪০ টাকায়। এক দিন আগেও যেটি ৯০-১১০ টাকায় বিক্রি হয়। আমদানি করা পেঁয়াজ বিক্রি হয় ৭০-১২৫ টাকায়। এক দিন আগেও ৬০ থেকে ৯০ টাকায় বিক্রি হয়।

কারওয়ান বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতা জাহিদ বলেন, সিটি নির্বাচনের কারণে পাইকারি বাজারে পেঁয়াজের সরবরাহ কম, তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে। যা খুচরা বাজারেও প্রভাব ফেলেছে। আরেকজন পাইকারি পেঁয়াজ বিক্রেতা মো. আব্দুল্লাহ বলেন, সিটি নির্বাচনের কারণে দেশের বিভিন্ন জেলা থেকে গাড়ি আসতে চাচ্ছে না, যার কারণে সরবরাহ কম, দামও বেশি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD