শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে সাংবাদিকের বাসায় নাইট কুইন ফুল

বর্তমানকণ্ঠ ডটকম / ৫২ পাঠক
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

শেখ জাকারিয়া, বর্তমানকন্ঠ ডট কম, ফুলবাড়ী, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক সাংবাদিকের বাসায় এক রাতেই দুইটি নাইট কুইন ফুল ফুটেছে। শুক্রবার রাত সাড়ে ৮টায় উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পূর্বফুলমতি গ্রামের দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সাংবাদিক অলিউর রহমান নয়নের বারান্দায় টবে লাগানো গাছে দুইটি নাইট কুইন ফুল একই সঙ্গে ফুটে। রাতের রাণী নাইট কুইন ফুল ফোটার খবরটি অল্প সময়ে গোটা এলাকায় চাউর হয়ে পড়ে। আশপাশের সব বয়সী মানুষ এক নজর নাইট কুইন ফুল দুইটি দেখার জন্য সাংবাদিকের বাসায় ভিড় করেন এবং নাইট কুইন ফুল ফোঁটার দৃশ্য অবলোকন করে। সেই সুশোভিত নাইট কুইন ফুলগুলো দেখে সেখানে উপস্থিত সকলের মাঝে এক ধরণের আনন্দ উপভোগ করতে দেখা যায়।

ফুলপ্রেমী ওই সাংবাদিক বাসার বারান্দার টবে নাইট কুইন ফুল ছাড়াও গোলাপ,ডালিয়া,সূর্যমুখী, গ্যাদাসহ বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ রয়েছে। তিনি নিয়মিত সকাল-বিকেল টবে লাগানো নাইট কুইনসহ অন্যান্য ফুল ও ফলের গাছগুলোর পরিচর্যা করেন। তাঁর স্ত্রী প্রধান শিক্ষিকা শাহিনা ফেরদৌসও সময় পেলেই বাড়ীতে লাগানো ফুল ও ফলের গাছগুলোর পরিচর্যা করে থাকেন।

সাংবাদিক অলিউর রহমান নয়ন জানান, দুই বছর আগে রংপুরের একর্টি নার্সারী থেকে নাইট কুইন ফুল কিনে বাসার টবে লাগানো হয়েছে। নাইট কুইন ফুলসহ বিভিন্ন ফুল ও ফলের গাছগুলো প্রতিদিন নিয়মিত পরিচর্যা করেন তিনি। এতে করে তিনি মনের মধ্যে এক ধরনের আনন্দ ও তৃপ্তি পেয়ে থাকেন। তিনি আরও জানান, নাইট কুইন ফুল মূলতঃ গভীর রাতেই ফোটে। শুক্রবার রাতে নাইট কুইন ফুল ফোটার খরর স্ত্রী ফোনের মাধ্যমে জানান।

পরে দ্রুত বাজার থেকে বাড়ীতে গিয়ে তিনি দেখতে পান নাইট কুইন গাছে ফুল ফুটছে এবং বাড়ীর চারিদিকে সুভাস ছড়াচ্ছে। প্রতি বছরে
নাইট কুইন গাছে ২/৩ বার করে ফুল ফোটে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *