বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে স্ত্রীর মামলায় যৌতুক লোভী শিক্ষক গ্রেফতার

জাকারিয়া শেখ, ফুলবাড়ী, কুড়িগ্রাম। / ৩০ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ । রবিবার বিকালে উপজেলা গেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত ওই প্রধান শিক্ষকের নাম মো. খালেকুজ্জামান ডিউক (৫১)।

তিনি উপজেলার আছিয়ার বাজার এলাকার মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে এবং রামপ্রসাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

ওই প্রধান শিক্ষকের স্ত্রী লালমনিরহাট জেলার নয়ারহাট এলাকার জাকির হোসেনের মেয়ে জান্নাতুল ফেরদৌস মুক্তা জানান, ২০০২ সালের এপ্রিল মাসে পারিবারিক ভাবে তাদের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি কন্যা ও একটি পুত্র সন্তান রয়েছে। সংসার জীবনে প্রায় সময় স্বামী যৌতুকের জন্য তাকে অমানুষিক নির্যাতন করতো। বাধ্য হয়ে তিনি তৎকালীন শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। কিন্তু তাতে নির্যাতনের মাত্রা আরও বেড়ে গেলে সন্তানদের নিয়ে বাপের বাড়ী চলে যান । এক পর্যায়ে ১৯/০২/২০১৯ ইং তারিখ লালমনিরহাট জর্জ আদালতে নিজে বাদী হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(ক)/৩০ ধারায় স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলার ওয়ারেন্ট মুলে রবিবার ফুলবাড়ী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

এ প্রসঙ্গে উপজেলা সহকারী শিক্ষা অফিসার হৃদয় কৃষ্ণ বর্মন জানান, বিষয়টি শুনেছি। উর্ধতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার ডিউটি অফিসার এ এসআই আনসার আলী ওই প্রধান শিক্ষককে গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করে জানান, সোমবার সকালে গ্রেপ্তারকৃত আসামীকে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *