1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:২৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্নও ফাঁস!

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক, বর্তমানকণ্ঠ ডটকম, শনিবার, ০৩ ফেব্রুয়ারী ২০১৮: বাংলা প্রথম পত্র প্রশ্নফাঁস হওয়ার পর দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্নও ফাঁস হয়েছে। পরীক্ষা শুরুর পৌনে এক ঘণ্টা আগে সেই প্রশ্ন ফেসবুকে ভাইরাল হয়।

শনিবার সকাল ১০টা থেকে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা শুরুর আগে সকাল সোয়া ৯টার মধ্যেই উত্তর সহ ‘খ’ সেট বহুনির্বাচনী প্রশ্ন এসব গ্রুপে ফাঁস করা হলে তা ভাইরাল হয়ে যায়।

এছাড়া ফেসবুক মেসেঞ্জারে সকাল ৯টা ১৬ তে ‘হিমুর ছায়া’ নামের একটি আইডি থেকেও উত্তরসহ ‘খ’ সেটের প্রশ্ন ইমেজ আকারে পাঠানো হয়।

পরীক্ষা শেষে দেখা যায়, বহুনির্বাচনী প্রশ্নের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্ন হুবহু মিলে গেছে।

বৃহস্পতিবার বাংলা প্রথম পত্র পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই ১০০ ভাগ মেলার নিশ্চয়তা দিয়ে দ্বিতীয় পত্রের প্রশ্নফাঁস করার বিজ্ঞাপন দেওয়া হচ্ছিল ফেসবুক গ্রুপে।

পরীক্ষা শেষে ফাঁস হওয়া প্রশ্ন মিলে যাওয়ার বিষয়টি নিয়ে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা এখনো কোনো তথ্যপ্রমাণ পাইনি। যেহেতু আপনি বলছেন, আমরা খোঁজ নিয়ে দেখব কি হয়েছে আসলে। নিউজে দেওয়া তথ্য আমরা মিলিয়ে দেখব।

বৃহস্পতিবার সারা দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষায় বসে ২০ লাখের বেশি শিক্ষার্থী। এসএসসিতে এবার অভিন্ন প্রশ্নপত্রে হচ্ছে সব বোর্ডের পরীক্ষা।

প্রথম দিনের পরীক্ষা শুরুর সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের বলেছিলেন, প্রশ্নফাঁসের প্রমাণ পাওয়ামাত্র পরীক্ষা বাতিল করবেন তিনি।

তিনি আরও বলেন, আমরা খুবই ডেসপারেট, খুবই অ্যাগ্রেসিভ এ (প্রশ্নফাঁস) বিষয়ে। যদি কোথাও কেউ কোনোভাবে প্রশ্নফাঁসের চেষ্টা করে, তিনি কোনোভাবেই রেহাই পাবেন না। কী হবে, আমিও সেটা ধারণা করতে পারি না। চরম একটা ব্যবস্থা নেওয়া হবে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD