সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দের দাবিতে চবি ছাত্রসেনার মানববন্ধন

বর্তমানকণ্ঠ ডটকম / ৫২ পাঠক
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:১১ অপরাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, মঙ্গলবার, ১৫ মে ২০১৮:
আসন্ন জাতীয় বাজেটে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মানববন্ধন করেছে ইসলামী ছাত্রসেনা চবি শাখা। মঙ্গলবার (১৫ মে) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, উন্নত জাতি গড়তে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ ছাড়া কোনো বিকল্প নেই। মালেশিয়ার মাহাথির মোহাম্মদকে আধুনিক মালয়েশিয়ার জনক বলা হয়। তিনি আধুনিক মালয়েশিয়া গঠন করেছেন শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে।

এসময় বক্তারা বলেন, সম্প্রতি বঙ্গবন্ধু-১ নামে একটি স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ করা হয়েছে। কিন্তু সেখানে বাংলাদেশের বড় বড় প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীকে অন্তর্ভুক্ত করা হয়নি। তাদেরকে সেখানে নিয়ে গেলে তারা অনেক কিছু শিখতে পারতো। আমরা এর নিন্দা জানাই।

এসময় বক্তারা কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে সরকারের সমালোচলা করে বলেন, কোটা বৈষম্যের বিরুদ্ধে ছাত্র জনতা রাজপথে নেমে আসায় প্রধানমন্ত্রী ক্ষুব্ধ হয়ে কোটা বাতিল ঘোষণা করেন। কিন্তু এই ঘোষণার এক মাস হয়ে গেলেও এর কোন বাস্তবায়ন নেই। সরকার এটা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে। আমরা অবিলম্বে এর বাস্তবায়ন চাই।

ছাত্রসেনা চবি শাখার সভাপতি মো. ইদ্রীসের সভাপতিত্বে ও মানববন্ধনের আহ্বায়ক নেজামুদ্দীনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবসেনার সাধারণ সম্পাদক সৈয়দ মো. আবু আজম, প্রধান বক্তা ছিলেন চবি শাখার সাবেক সভাপতি দিদারুল ইসলাম কাদেরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *