শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

বড়াইগ্রামে টিসিবি’র পণ্য নিতে বৃষ্টিতে ভিজে ভোক্তাদের দীর্ঘ লাইন

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

অমর ডি কস্তা, বর্তমানকন্ঠ ডটকম, নাটোর : নাটোরের বড়াইগ্রামে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ টিসিবি’র পণ্য নিতে মানুষ হুমড়ি খেয়ে পড়ছে। বৃষ্টিকে উপেক্ষা করে বৃষ্টিতে ভিজে বাজারের চেয়ে কিছুটা কমমূল্যে পণ্য নিতে মানুষের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। করোনা ও রমজান মাসে নিত্যপণ্যের সরবরাহ এবং পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এরই অংশ হিসেবে টিসিবি কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বনপাড়া কালিকাপুর সড়কে এই পণ্য বিক্রি করা হয়।

এতে জনপ্রতি ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৮০ টাকা লিটার দরে সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে ১ কেজি মশুর ডাল, ৬০ টাকা কেজি দরে ২ কেজি ছোলা ও ৬০ টাকায় আধাকেজি খেজুর বিক্রি করা হয়েছে। উপজেলার একমাত্র টিসিবি ডিলার শাওন ট্রেডার্স বৃষ্টিকে উপেক্ষা করে ৫শত ভোক্তার কাছে এই পণ্য বিক্রি করে। তবে পণ্য কেনার সময় কোন ভোক্তাই মানেনি সামাজিক দূরত্ব। এ সময় ৩ সদস্যের পুলিশ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়।

ভোক্তাদের অভিযোগ, বড়াইগ্রাম উপজেলায় একটি মাত্র টিসিবি ডিলার থাকলেও ওই ডিলার নিয়মিত পণ্য বিক্রি করছে না। প্রতিদিন উপজেলার বিভিন্ন অঞ্চলে গিয়ে এই পণ্যবিক্রি চলমান রাখতে ও পাশাপাশি আরও অধিক ডিলার বৃদ্ধি করতে ভোক্তারা কর্তৃপক্ষের কাছে দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *