বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

ভোলাহাটে জাতীয় শোক দিবস পালিত

বর্তমানকণ্ঠ ডটকম / ২৭ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

বর্তমানকন্ঠ ডটকম, ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ : ১৫ আগস্ট যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ভোলাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসনের হলরুম ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়।
সকাল ৯.১৫টায় উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলম এর নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারিগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা কালো ব্যাচ ধারন করেন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহীআত্মার প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

ক্রমান্বয়ে পুষ্পমাল্য অর্পণ করেন,উপজেলা প্রশাসন, উপজেলা শাখার আ’লীগ নেতৃবৃন্দ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ। এছাড়া, পল্লী বিদ্যুৎ, বিএমডিএসহ উপজেলার বিভিন্ন দপ্তর ও সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

সকাল ১০.৩০ মিনিটে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন ও উপজেলা আ’ লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আ’লীগ সহসভাপতি আঃ খালেক, ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির।অন্যান্যের মধ্যে জামবাড়িয়া ইউপি চেয়ারম্যান মুসফিকুল ইসলাম তারা,বীর মুক্তিযোদ্ধা আফসার আলী প্রমূখ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু যখন যুদ্ধ-বিধ্বস্থ দেশকে গড়ে তুলতে দিন-রাত কাজ করছেন, বিশ্ববাসীর স্বীকৃতি আদায় করছেন, জাতিসংঘ এবং ওআইসিসহ নানা ফোরামে স্থান করে নিয়েছে বাংলাদেশ, দারিদ্র্য আর ক্ষুধা থেকে দেশ বাঁচাতে সবুজ বিপ্লবের ডাক দিয়েছেন ঠিক সেই মুহুর্তে স্বাধীনতা বিরোধী জাতীয় ও আন্তর্জাতিক চক্রের যোগসাজসে তাঁকে হত্যা করা হয়। এ দেশের কিছু বিপথগামী ও কুলাঙ্গার সেনা সদস্যরা ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে যে নৃশংসভাবে হত্যা করে তা বিশ্ব ইতিহাসে বিরল।

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দারিদ্র নিরসন ও সামাজিক উন্নয়নেও অর্জন এখন লক্ষনীয়। বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির মহাসড়কে ধাবমান। ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, মাথাপিছু আয় বৃদ্ধি, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর মতো বৃহৎ প্রকল্প বাস্তবায়নসহ আর্থ-সামাজিক প্রতিটি সূচকে এদেশ এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। ২০৩০ সনের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি সমৃদ্ধ জাতি গড়ার পথে জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

উল্লেখ্য জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপনের জন্য গাছ বিতরণ, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরুস্কার,বিভিন্ন দপ্তর কর্তৃক রনের চেক ও নন -এমপিও ভূক্ত শিক্ষকদের মাঝে চেক বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *