বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

মতিঝিল-সাভার রুটে ১০ এসি বাস ও অ্যাপ সেবা শুরু

বর্তমানকণ্ঠ ডটকম / ৫১ পাঠক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার,১৮ ডিসেম্বর ২০১৭: নবীনগর হতে মতিঝিল পর্যন্ত বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) এসি বাস সার্ভিস চালু করা হয়েছে। এসব বাস যাত্রীরা মোবাইল অ্যাপস ‘কতদূর’- এর মাধ্যমে বাসের অবস্থান ও খালি সিটসংখ্যা দেখতে পারবেন বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে গাবতলী বি্আরটিসি বাস ডিপোতে বাস ও অ্যাপটির উদ্বোধন ঘোষণা করেন মন্ত্রী।

এ সময় জানানো হয়, প্রাথমিকভাবে দশটি এসি বাসের মাধ্যমে নবীনগর (সাভার) হতে মতিঝিল পর্যন্ত চল্লিশ কিলোমিটার রুটে যাত্রীসেবা দেওয়া হবে। এছাড়া মোবাইল অ্যাপ ‘কতদূর’-এর মাধ্যমে গাড়ি চলাচলের রুট, গাড়ির অবস্থান, পৌঁছানোর আনুমানিক সময়সহ নানা তথ্য জানা যাবে।
অ্যাপটি থেকে শুধু এ রুটই নয়, মতিঝিল-আব্দুল্লাহপুরের এসি বাসগুলোর রুট, গাড়ির অবস্থান, সম্ভাব্য সময় ও সিটসংখ্যার তথ্য জানা যাবে।

অ্যাপ কর্তৃপক্ষ জানায়, তাদের কত দূর অ্যাপ প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিয়ে খোলা মাত্রই যাত্রী বাসের রুট, যানজটের চিত্র, স্টপেজে যাত্রীর চাপ কেমন তা দেখতে পারবেন। অ্যাপটি চালু করেছে আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেড ও আইডিয়েশন টেকনোলজি সল্যুশন।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়াসহ ডিপো ম্যানেজার ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *