1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

মিশরে হামলা: নিহতের সংখ্যা বেড়ে ৩০৫

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ২৬ নভেম্বর২০১৭: মিশরের উত্তর সিনাই প্রদেশের একটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩০৫ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক ব্যক্তি।

গত শুক্রবার (২৪ নভেম্বর) জুমার নামাজের সময় এ হামলার ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

মিশরের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, হামলার পরপরই দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি জরুরি নিরাপত্তা বৈঠক ডাকেন। এ ঘটনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, হামলাকারীরা নামাজ আদায়কারীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে। এ সময় অন্তত ৮০ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, হামলাকারীদের অনেকে মুখোশ পরে ছিল এবং কয়েকজনের পরনে ছিল সামরিক পোশাক। রাষ্ট্রীয় টেলিভিশন ও বার্তা সংস্থা এমইএনএর খবরে প্রাথমিকভাবে ২৩৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল। আজ নিহত ব্যক্তির সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। তাদের মধ্যে ৩০টি শিশুও রয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরেসা মে, ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুসহ অন্যান্য বিশ্বনেতারা এই মর্মান্তিক হামলার নিন্দা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া এই ঘটনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে মিশরের সরকার।

২০১৩ সাল থেকে অঞ্চলটিতে জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে আসছে মিশর সরকার। এক প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সমর্থকরা ছিলো হামলার টার্গেট। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD