বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

মিশরে হামলা: নিহতের সংখ্যা বেড়ে ৩০৫

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৮ পাঠক
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ২৬ নভেম্বর২০১৭: মিশরের উত্তর সিনাই প্রদেশের একটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩০৫ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক ব্যক্তি।

গত শুক্রবার (২৪ নভেম্বর) জুমার নামাজের সময় এ হামলার ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

মিশরের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, হামলার পরপরই দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি জরুরি নিরাপত্তা বৈঠক ডাকেন। এ ঘটনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানিয়েছে, হামলাকারীরা নামাজ আদায়কারীদের লক্ষ্য করে গুলি চালিয়েছে। এ সময় অন্তত ৮০ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, হামলাকারীদের অনেকে মুখোশ পরে ছিল এবং কয়েকজনের পরনে ছিল সামরিক পোশাক। রাষ্ট্রীয় টেলিভিশন ও বার্তা সংস্থা এমইএনএর খবরে প্রাথমিকভাবে ২৩৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল। আজ নিহত ব্যক্তির সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। তাদের মধ্যে ৩০টি শিশুও রয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরেসা মে, ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুসহ অন্যান্য বিশ্বনেতারা এই মর্মান্তিক হামলার নিন্দা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া এই ঘটনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে মিশরের সরকার।

২০১৩ সাল থেকে অঞ্চলটিতে জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে আসছে মিশর সরকার। এক প্রতিবেদনে বলা হয়েছে, নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সমর্থকরা ছিলো হামলার টার্গেট। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *