শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

মৃত ব্যাক্তির লাশ সৎকারসহ রাতের অন্ধকারে দুস্থদের ঘরে ত্রাণ পৌছে দিচ্ছে গাইবান্ধা জেলা পুলিশ

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৫ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : করোনা বিশ্বের ভয়াবহ এক ভাইরাসের নাম।এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু পুরিতে পরিণত হয়েছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ ও এই ভাইরাস ছড়িয়ে পরেছে।বর্তমান সরকারের ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার আগাম নির্দেশনা থাকায় জনসংখ্যার তুলনায় খুব বেশি প্রভাব পরেনি দেশে।তারপরও সরকার এই ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকারি ছুটি ঘোষণা, গণপরিবহন বন্ধ লকডাউন ও সামাজিক সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে নিরলস ভাবে।

দেশের সার্বিক পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরেছে লক্ষ লক্ষ মানুষ মানুষের দুঃখ দুর্দশা কষ্টের কথা বিবেচনা করে সরকার এসব মানুষকে পর্যাপ্ত সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।পাশাপাশি এসব মানুষের পাশে দাড়িয়েছে সামাজিক রাজনৈতিক ও র্ধণাঢ্য ব্যাক্তিরা।

সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে দেখা গেছে বাংলাদেশ পুলিশকে।সামাজিক সচেতনা, সামাজিক দুরত্ব নিশ্চিতসহ লাশ সৎকার পর্যন্ত কাজ করছে পুলিশ।আর ঝুঁকিপূর্ণ এই দায়িত্ব পালন করতে গিয়ে ইতোমধ্যেই এই রোগে আক্রান্ত হয়েছেন শতাধিক পুলিশ সদস্য।এ পর্যন্ত জীবন দিয়েছেন ৫ জন।তারপর ও থেমে নেই পুলিশের কর্মকান্ড। পুলিশ কল্যাণ তহবিল হতে দুস্থ অসহায় পরিবারের মাঝে মানবিক সহায়তা অব্যাহত রয়েছে।প্রতিটি পদক্ষেপেই জোরালো ভাবে অংশ গ্রহণ করেছেন গাইবান্ধা জেলা পুলিশ। জেলা পুলিশ সুপার মুহাম্মাদ তৌহিদুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার সি সার্কেল আসাদুজ্জামানের নেতৃত্বে জেলার বিভিন্ন উপজেলার দুস্থ অসহায় পরিবারের মাঝে রাতের অন্ধকারে ত্রান সহায়তা অব্যাহত রেখেছে।পুলিশের অব্যাহত এই কার্যক্রম গোটা জেলায় পুলিশের ভাবমূর্তি প্রশংসিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *