শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

মেঘনায় বালুভর্তি বাল্কহেড ডুবে নিখোঁজ ২ শ্রমিককে উদ্ধারে অভিযান চলছে

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

চাঁদপুরের মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেড ডুবে দুই শ্রমিক নিখোঁজ রয়েছে। বুধবার মধ্যরাতে মতলব দক্ষিণ উপজেলার মোহনপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বাল্কহেডে থাকা চার শ্রমিকের মধ্যে দুইজন সাঁতরে তীরে উঠতে সমর্থ হলেও দুইজন পনিাতে ডুবে নিখোঁজ হন। ঘটনাটি নিশ্চিত করেছেন মোহনপুর নৌ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. ওয়াহিদ্দুজ্জামান।
নিখোঁজ শ্রমিকরা হলেন- মো. মিজানুর (২৫) ও সাজু সিকদার (৩২)। উদ্ধার হওয়া দুই শ্রমিক হলেন- মো. মহিউদ্দিন ও নাঈম শিকদার। এদের প্রত্যেকের বাড়ি বরগুনা জেলার তালতলি উপজেলায়।
উদ্ধার হওয়া শ্রমিকদের বরাত দিয়ে মোহনপুর নৌ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. ওয়াহিদ্দুজ্জামান বলেন, নারায়ণগঞ্জের উদ্দেশ্যে চাঁদপুর থেকে ছেড়ে আসা বালুভর্তি বাল্কহেডটি বুধবার রাতে মোহনপুরে মেঘনা নদীতে নোঙড় করে রাখে। মধ্যরাতে হঠাৎ করে বাল্কহেডটি পানিতে ডুবে যায়। এসময় ছাউনির উপড়ে থাকা দুই শ্রমিক সাঁতড়ে তীরে উঠতে পারলেও ভিতরে ঘুমিয়ে থাকা দুইজন পানিতে ডুবে যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে।
চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, বালিভর্তি থাকায় এমনিতেই বাল্কহেডটি পানিতে অর্ধনিমজ্জিত ছিল। রাত ১টা-২টার সময় পুরোটা ডুবে যায়। ধারনা করছি বাতাস ও ঢেউয়ের কারণে পানিতে ডুবে থাকতে পারে। নিখোঁজ জেলেদের উদ্ধারে সকাল থেকে নদীতে উদ্ধার অভিযান চালছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ