বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

মেয়র জিল্লুর রহমান নিজের সম্মানির টাকায় দুস্থদের জন্য চালু করলেন ’মেয়র ভাতা’

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৭ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

এ কে আজাদ, চাঁদপুর ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম : চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল তার পুরো মেয়াদকালে সম্মানীর টাকা গ্রহণ করবেন না বলে ঘোষণা দিয়েছেন। তার নিজের সম্মানীর টাকায় চালু করছেন অসহায় দুস্থ আর অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের জন্য।
’মেয়র ভাতা’।

অপরদিকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন পরেিশাধ না হওয়া পর্যন্ত নবনির্বাচিত চাঁদপুর পৌর পরষিদ তাদের সম্মানীর টাকাও নিবেন না।

সম্প্রতি চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলের সঙ্গে আলাপকালে এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।

তিনি বলেন, আমি সিন্ধান্ত নিয়েছি আমার পুরো মেয়াদকাল সম্মানীর অর্থ নিব না। সম্মানীর পুরো টাকা দুস্থ অসহায় মানুষদেরকে ভাতা হিসেবে দেয়ার পরিকল্পনা নিয়েছি।

তিনি আরো জানান, আমার সম্মানীর অর্থ একটি ব্যাংক একাউন্টে জমা রাখছি। প্রতি মাসের টাকা একাউন্টে জমা হবে। ওই টাকা থেকেই দুস্থ অসহায়দের মাঝে দেয়া হবে ‘মেয়র ভাতা’ হিসেবে।

তিনি আরো বলেন, আমাদের অফিস স্টাফদের বেতন এখন পর্যন্ত বকেয়া আছে। তাদের বকেয়া বেতন পরিশোধ না হওয়া পর্যন্ত আমাদের পৌর পরিষদের কেউ তাদের সম্মানির অর্থ না নেওয়ার সম্মিলিত সিদ্ধান্ত হয়েছে।

সুধীসমাজ মনে করনে, এ সিদ্ধান্তের মধ্য দিয়ে পৌর মেয়র জিল্লুর রহমান দৃষ্টান্ত স্থাপন করলেন। তার এ সিন্ধান্ত সারাদেশে অনুকরণীয় হতে পারে।

পৌরসভা সূত্রে জানা যায়, কর্মকর্তা-কর্মচারীদের বেতন পাঁচমাস বকেয়া রয়েছে। এ বেতন না পাওয়ায় সবচেয়ে বেশি অসুবিধায় রয়েছে পৌরসভার আওতাধীন শক্ষিা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা।

প্রসঙ্গত, গত ২৪ অক্টোবর চাঁদপুর পৌরসভার মেয়র হিসেবে জিল্লুর রহমান জুয়েল শপথ গ্রহণ করেন। এর আগে ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভার ভোটগ্রহণ সম্পন্ন হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *