বুধবার, ২২ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

যুবলীগের নেতা মিলনের হত-দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৯ পাঠক
বুধবার, ২২ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

জাহিদুর রহমান তারিক, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : করোনা ভাইরাসের তীব্রতা ও করনীয় সম্পর্কে সচেতন করতে চুয়াডাঙ্গা জেলার জীবনা গ্রাম লক ডাউন করার পর এবার “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” শ্লোগানে চুয়াডাঙ্গা জেলার জীবনা গ্রামের অসহায়, দরিদ্র, নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ভয়াবহ করোনা ভাইরাসের ছোবলে কর্মহীন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মধ্যে যখনি ব্যাপক ভাবে খাদ্য সামগ্রী প্রয়োজন হয়ে পড়েছে ঠিক তখন থেকেই সম্মুর্ণ ব্যাক্তি উদ্দোগ্যে চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার ৩নং কুতুবপুর ইউনিয়নের জীবনা গ্রামে অসহায় গরিব দুস্থদের মাঝে বার বার নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন মোঃ মিলন আলী বিশ্বাস। এরই ধারাবাহিকতায় ২৮শে এপ্রিল মঙ্গলবার দুপুরে জীবনা গ্রামে নিজের বাড়িতেই শারীরিক দুরত্ব বজায় রেখে প্রায় শতাধিক হত-দরিদ্র মানুষের মাঝে চাল,ডাল,তেল ও চিনি সহ অন্যান্য খাদ্য সহায়তা এবং নগদ অর্থ প্রদান করেন ৩নং কুতুবপুর ইউনিয়নের যুবলীগের সিনিয়র সভাপতি মিলন আলী বিশ্বাস। এ সময় সিনিয়র সভাপতি মিলন আলী বিশ্বাস বলেন-করোনা ভাইরাস জনিত কারনে ঘরে থাকা নিম্ন আয়ের মানুষদের মাঝে আমার পক্ষ থেকে সর্বদা খাদ্য বিতরন অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, গরীব অসহায় মানুষের পাশে আছি সব সময় এবং থাকবো। আসুন আমরা দ্বিধা দ্বন্দ ভুলে সবাই দেশের এই সংকটময় সময়ে আমাদের সকলেরই যার যতটুকু সামর্থ্য আছে তাই নিয়ে করোনাদূর্গত মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করি। আসুন আমরা অধিকতর সচেতন হই, সামাজিক দূরত্ব বজায় রেখে চলি। পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সকল শ্রেনীর মানুষকে হোম কোয়ারেন্টাইনে থাকার আহব্বান জানান তিনি।

পর্যায়ক্রমে আরো মানুষের মাঝে এসব নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হবে বলে জানিয়েছেন বলে জানিয়েছেন সভাপতি মোঃ মিলন আলী বিশ্বাস। সে সময় মিলন আলী বিশ্বাস সাংবাদিকদের জানান, ভয়াবহ করোনা ভাইরাস মহামারী থেকে নিজেদের সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক আমরা সবাই চলব। আমরা ঘরে থাকব, বাইরে যাব না আর শারীরিক দুরত্ব বজায় রাখব। চুয়াডাঙ্গা জেলাকে লকডাউন করায় জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন জেলা লকডাউন থাকা অবস্থায় জীবনা গ্রামে আসা যাওয়া করতে হলে সবাইকে অবশ্যই সাবান দিয়ে হাত পরিষ্কার করে আসা যাওয়া করতে হবে এবং গ্রামে বহিরাগতদের সম্পুর্ন ভাবে প্রবেশ নিষেধ করা হল।

ভয়াবহ করোনা ভাইরাস মহামারীতে সর্ম্পূন ব্যাক্তি উদ্যোগে জীবনা গ্রামে কর্মহীন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের এ ধরনের কার্যক্রমে যুবলীগের সিনিয়র সভাপতি মিলন আলী বিশ্বাসকে ৩নং কুতুবপুর ইউনিয়নের যুবলীগ, বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান স্বাগত জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৯ই এপ্রিল/২০২০ তারিখ বৃহস্পতিবার সদর উপজেলার ৩নং কুতুবপুর ইউনিয়নের যুবলীগের সিনিয়র সভাপতি মোঃ মিলন আলী বিশ্বাসের নেতৃত্বে মহামারী থেকে নিজেদের সুরক্ষা করতে তার নিজের গ্রাম চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩নং কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড জীবনা গ্রামকে লক ডাউন করে গ্রামবাসিকে সচেতন করেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *