1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

রাজধানীতে জেএমবি সদস্য গ্রেফতার

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ২০ নভেম্বর ২০১৭: রাজধানীতে তানভীর ইয়াসিন করিম (৩২) নামে এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। সোমবার (২০ নভেম্বর) ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার (১৯ নভেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে ডিএমপি’র কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা, এসবি ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে গুলশানের আজাদ মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত তানভীর ইয়াসিন করিমের ছদ্ম নাম-হিটম্যান/জিন। চলতি বছরের ১৫ আগস্ট ঢাকায় শোক দিবসের অনুষ্ঠানে জঙ্গি হামলার যে পরিকল্পনা আইনশৃঙ্খলা বাহিনী নস্যাৎ করে দিয়েছে তানভীর এর মূল হোতা।

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার এক পরিকল্পনা অপারেশন ‘অগাস্ট বাইট’ চালিয়ে নস্যাৎ কওে দেয় পুলিশ। এই ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতী হয়ে মারা যায় জঙ্গি সাইফুল ইসলাম। সে খুলনার ডুমুরিয়া থানার নোয়াকাটি গ্রামের আবুল খায়েরের ছেলে।
এ ঘটনায় গত ১৬ আগস্ট কলাবাগান থানায় একটি মামলা হয়। মামলার তদন্তকালে জানা যায়, গ্রেফতারকৃত তানভীর ইয়াসিন করিম ও পলাতক আকরাম হোসেন খান নিলয় এ হামলা পরিকল্পনার মূল পরিকল্পনাকারী ও অর্থ সরবরাহকারী। তারা নব্য জেএমবি’র শীর্ষস্থানীয় নেতা।

তদন্তে আরো জানা যায়, তানভীর ইয়াসিন করিম বিভিন্ন সময় সংগঠনের জন্য অর্থ সরবরাহ করত। অর্থ দাতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হামলার পরিকল্পনাকারী আকরাম হোসেন খান নিলয়কে টাকা দেয়। জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহ করার বিষয়টি তানভীর পুলিশের কাছে স্বীকার করেছে।

এদিকে গ্রেফতারকৃত তানভীর ইয়াসিন করিমকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার বিকেলে আদালতে তাকে হাজির করে রিমান্ডের জন্য আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD