শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

শিশু তুশির অনন্য মানবিকতা

বর্তমানকণ্ঠ ডটকম / ৬৯ পাঠক
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

বর্তমানকন্ঠ ডট কম, নারায়ণগঞ্জ : করোনা সংকটে মানবিকতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো ৬ বছরের শিশু সামি ইয়াসমিন তুশি।শিক্ষক শিক্ষিকা পিতা মাতার জৈষ্ঠ সন্তান তুশি ২৪ জুলাই শুক্রবার বিকালে তুশি তার পিতা সামি সোহেল ও মাতা তানজীলা ত্বোহা ও আত্মীয় নাসির রানাকে নিয়ে ওয়ার্ড কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদের কার্যালয়ে উপস্থিত। সাথে নিয়ে এসেছে তার টাকা জমানোর প্লাটিকের ব্যাংক।তুশি তার জমানো টাকা করোনা সংকটে থাকা মানুষের জন্য আমার হাতে তুলে দিল হাসি মুখে।আশোরশেদ অভিভূত হয়ে জানতে চায়, এত টাকা দিয়ে তো তুমি অনেক চকলেট কিনতে পারতে? কেন তুমি আমাকে দিচ্ছো।তার সরল উত্তর, আব্বু আম্মু চকলেট কিনে দেয়। আমি টেলিভিশনে দেখেছি আমার মত কত বাচ্চার আব্বু আম্মু খাবার কিনে দিতে পারে না, আপনি ওদের আমার টাকা দিয়ে খাবার কিনে দিবেন।

তুশির বাবা মা উভয়েই বাসায় ছাত্র ছাত্রীদের ব্যাচ করে পড়ায়।তুশি আইডিয়াল স্কুলের শিশু শ্রেনীতে ভর্তি হয়েছে এবার।তার আরও একটা ছোট বোন আছে। সপরিবারে আমলাপাড়ায় বসবাস করে।

খোরশেদ ও তার অফিসে উপস্থিত পুলিশের এসপি মর্যাদার একজন কর্মকর্তা সহ তার বন্ধুরা সবাই ৬ বছরের বাচ্চার এমন কথা ও দানে অভিভূত হয়।বড় বড় মানুষরা যখন লুটপাট আর নিজের আখের ঘুছাতে অস্থির, তখন তুশির মত বাচ্চারা আমাদের চোখে আংগুল দিয়ে দেখিয়ে দেয় মানবিকতা কাকে বলে।তুশির টাকার ব্যাংকটা হয়তো লুটেরাদের দিকে বলে “আবার তোরা মানুষ হ’ ।

খোরশেদ তুশির টাকার ব্যাংকটি তুশির কাছেই জমা রেখেছে ।যদিও সে নিতে চায় নি। সে তুমি আরো টাকা জমাও পরে তোমার কাছ থেকে নিয়ে আসা হবে।

কমিশনার খোরশেদ বলেন, আমারা কোন দরিদ্র শিশুর জন্য খাবার কিনে তুশির হাতেই তাকে দেয়ার ব্যাবস্থা করবো ইনশাআল্লাহ। আল্লাহ রাব্বুল আলআমিন তুশির এই দান ও মানুষিকতা কবুল করুণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *