বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

‘সন্ত্রাস মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে’

বর্তমানকণ্ঠ ডটকম / ৩১ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক, বর্তমানকণ্ঠ ডটকম: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান বলেছেন, ক্যাম্পাসে সন্ত্রাস এখন বিশ্বব্যাপী সমস্যা। বিশ্বব্যাপী এই চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে এগিয়ে আসতে হবে।

আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশসহ সমগ্র বিশ্বের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে শান্তিপূর্ণ ক্যাম্পাস তৈরি এবং ক্যাম্পাসে সন্ত্রাস ও সহিংসতা নির্মূল’ শীর্ষক দুই দিনব্যাপী এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

ইউজিসি চেয়ারম্যান বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সন্ত্রাস এবং সহিংসতা নির্মূলে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসি যৌথভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

কর্মশালায় ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার মিস. অ্যালিসন ব্লেক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে অন্যান্যের মধ্যে ইউজিসির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. মো. আখতার হোসেন, ইউজিসি সচিব ড. মো. খালেদ, ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাইকমিশনার মি. ডেভিড অ্যাশলে প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, যেকোনো মূল্যে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে সন্ত্রাস নির্মুল করতে হবে। এজন্য ব্রিটিশ শিক্ষা প্রতিষ্ঠানগুলোসহ ইউজিসির মধ্যে সহযোগিতা প্রয়োজন।

ইউজিসির সহযোগিতায় ব্রিটিশ হাই কমিশন এবং ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এই কর্মশালার আয়োজন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *