শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক | বর্তমানকণ্ঠ ডটকম- / ১৩ পাঠক
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

নরসিংদীর মাধবদীতে মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসানকে নৃশংস হত্যার বিচারের দাবীতে মহাসড়ক অবরোধ করা হয়। এসময় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে স্থানীয় শত শত জনতা। ৫ জুন বিকাল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত শহীদ মাহবুবুল হাসান সংগ্রাম পরিষদের আয়োজনে মাধবদী পাঁচদোনা বাজার সংলগ্ন ঢাকা-সিলেট মহাসড়কের পাশে এই প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সভা শেষে বিক্ষোভে অংশগ্রহণ করা হাজার হাজার বিক্ষোব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনায় টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে রাখে। এতে দুই পাশের যানজটের সৃষ্টি হয়।

পরে নের্তৃবৃন্দ ও পুলিশের সহযোগীতায় উত্তেজিত জনতা মহাসড়ক ছেড়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পাঁচদোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইশরাক হোসেন মনির ভূইয়া, নরসিংদী সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই মোঃ হাফিজুল হাসান, মাধবদী শহর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান ভূইয়া, আমদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দীন ভূইয়া রিপন, মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মকবুল হোসেন, মতিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোতালিব মিয়া, নুরালাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জাকারিয়া, চরদিঘলদী ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন শাহিন, মহিষাশুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাছেল মাহমুদ, ছাত্রলীগ, যুবলীগ সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রতিবাদ সভা থেকে মাহাবুবুল হাসানকে হত্যার পরিকল্পনাকারীদের খুজে বের করা সহ মামলার সকল আসামীদের দ্রুত গ্রেফতার করে জনসমূখে ফাসির দাবী জানানো হয়। প্রতিবাদ সভা শেষে পাঁচদোনা বাজার থেকে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে পাঁচদোনায় মোড় হয়ে বিক্ষোভ মিছিল করে সভাস্থল এসে শেষ হয় এই কর্মসূচী।

উল্লেখ্য, গত ২৮ মে রাত পৌনে ১২টার দিকে মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকায় দুর্বৃত্তরা নৃশংস ভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে মাহবুবুল হাসান মাহাবুবকে। এ সময় তার সঙ্গে থাকা আরও দুজন আহত হয়েছেন। নিহত মাহবুবুল হাসান ভগিরথপুর গ্রামের হাজী ইমাম উদ্দিনের ছেলে ও আওয়ামী লীগ উদীয়মান নেতা ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *