1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

সিলেট-২: আওয়ামী লীগের তিন প্রার্থী বিএনপি ও জাপার একক

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক, বর্তমানকণ্ঠ ডটকম, রবিবার, ০৪ ফেব্রুয়ারী ২০১৮: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ ও বালাগঞ্জের একাংশ) আসনে আওয়ামী লীগের তিন সম্ভাব্য প্রার্থী মাঠে-ময়দানে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। আওয়ামী লীগের এই তিন সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে লবিং-তদবিরও করছেন। তারা নিজ নির্বাচনী এলাকার মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। শেষ পর্যায়ে এসে কে পাবেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন- এমন হিসাবও করছেন দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সমর্থকরা। এ আসনের বর্তমান এমপি জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহিয়া চৌধুরী এহিয়া। তিনিও এ আসনে দলীয় একমাত্র প্রার্থী হিসেবে এলাকায় কাজ করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন চাইবেন। বর্তমান এমপি হওয়ার সুবাদে জাপার কেন্দ্রীয় এই নেতা এলাকায় বেশ পরিচিতিও লাভ করেছেন। এই পরিচিতি আর স্থানীয় উন্নয়নে সম্পৃক্ততার কারণে দলের কাছে ফের মনোনয়ন চাইবেন তিনি। সে লক্ষ্য নিয়েই রাজনীতি করছেন।

অন্যদিকে সিলেট-২ আসনে বিএনপির একক এবং শক্তিশালী প্রার্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন নিখোঁজ এম. ইলিয়াস আলীর সহধর্মিণী চেয়ানপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদির লুনা। এলাকায় তার ঘন ঘন যাতায়াতের ফলে ভোটারদের মাঝে তিনি এক পরিচিত মুখ। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদির লুনা বিএনপির দলীয় একক প্রার্থী- এটা প্রায় নিশ্চিত। এ ছাড়া সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী হয়ে কেউ আজ পর্যন্ত মাঠে নামেননি। দলীয় মনোনয়ন পেতে তাহসিনা রুশদির লুনাকে নিজ দলের কারো সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বিতা করতে হবে না। ফলে তিনি একাই নির্বাচনী মাঠে কাজ করছেন। দলীয় নেতাকর্মীরাও তাকে সার্বিক সহযোগিতা করছেন।

এদিকে সিলেট-২ আসনে আওয়ামী লীগের তিন সম্ভাব্য প্রার্থী মাঠ পর্যায়ে কাজ করছেন। তারা দীর্ঘ দিন ধরেই এলাকায় সভা-সমাবেশ ও সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। এই তিনজনই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইবেন। তারা হলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু।

এ আসনের বর্তমান এমপি জাপার কেন্দ্রীয় নেতা ইয়াহিয়া চৌধুরী এহিয়া বলেন, জাতীয় পার্টি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে। সিলেট-২ আসনে আবারো আমি প্রার্থী হব এবং দলও আমাকে মনোনয়ন দেবে। তিনি আরো বলেন, বর্তমান এমপি হওয়ার সুবাদে এলাকাবাসীর জন্য ব্যাপক উন্নয়ন করেছি। আগামী নির্বাচনে এলাকাবাসী আমার উন্নয়নের দিক বিবেচনা করে আবারো আমাকে নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD