1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৫০ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

‘সুষ্ঠু নির্বাচনে রাজনৈতিক সমঝোতা প্রয়োজন’

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, বৃহস্পতিবার, ১১ জানুয়ারী ২০১৮: আগামী জাতীয় নির্বাচন যদি সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করতে হয় তাহলে আমাদের রাজনৈতিক সমঝোতা প্রয়োজন বলে মন্তব্য করেন সুজন-সুশাসনের নাগরিক সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে রংপুরে সফল নির্বাচনের ধারাবাহিকতায় রক্ষায় করণীয় সুজন-সুশাসনের জন্য নাগরিক গোলটেবিল বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সুজন-সুশাসনের নাগরিক সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, রংপুরে নির্বাচন শুধুমাত্র সুষ্ঠু ও নিরপেক্ষই হয়নি, নির্বাচনটি ছিল মোটামুটি শান্তিপূর্ণ। শান্তিপূর্ণ নির্বাচন হওয়ার পেছনে ছিল নির্বাচনের গ্রহণযোগ্যতা। নির্বাচন যখন কারচুপির ও র্বিতর্কিত হয়, ঠিক তখনি সহিংসতা সৃষ্টি হয়। রংপুর নির্বাচনে প্রধান রাজনৈতিক দলগুলোর আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি। প্রতিদ্বন্দ্বিতায় ছিল বলেই নির্বাচন কারচুপিমুক্ত এবং শান্তিপূর্ণ হয়েছে।

তিনি বলেন, রংপুরে সিটি নির্বাচন সুষ্ঠু হওয়া অন্যতম কারণ হলো সেখানে নির্বাচন কমিশন সম্পূর্ণ নিরপেক্ষতা প্রদর্শন হয়েছে। রংপুরে নির্বাচনে কমিশন ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৩৩ জন বিচারক ম্যাজিস্ট্রেট এবং ১১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত ছিল।

হলফনামা নির্বাচন কমিশন গুরুত্বপূর্ণ হাতিয়ার। হলফনামায় মিথ্যা তথ্য দিলে কিংবা এতে তথ্য গোপন করলে প্রার্থীর প্রার্থিতা বাতিল করতে হবে। হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে নির্বাচিত হলে সে নির্বাচন বাতিল বলে গণ্য হবে। হলফনামায় মিথ্যা তথ্য দেওয়া আইনগত দণ্ডনীয় অপরাধ। তাই নির্বাচন কমিশন হলফনামায় তথ্য যাচাই বাছাই করে কিছু নির্বাচনী প্রার্থী দেওয়া উচিত।

এই গোলটেবিল বৈঠকের সভাপতিত্ব করেন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজনু দার। আরো উপস্থিত ছিলেন সুজন সুশাসনের নেতারা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD