বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

সেবাই হচ্ছে জনপ্রতিনিধিদের মূল উদ্দেশ্য : শপথ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি

এ কে আজাদ / ২৫৩ পাঠক
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, জনপ্রতিনিধিদের প্রথম দায়িত্ব হলো এলাকার সমস্যা চিহ্নিত করে সমাধানে এগিয়ে আসা। সেবাই জনপ্রতিনিধিদের মূল উদ্দেশ্যে হওয়া উচিৎ।

শনিবার (২৪ অক্টোবর) দুপুর ১২টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশে যে উন্নয়ন বইছে, তা অব্যাহত রাখার লক্ষ্যে প্রত্যেক নেতা-কর্মীকে একযোগে কাজ করতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রথম হিসেবে ভোটারদের উপস্থিতিও ছিলো ভালো। নির্বাচনে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নির্বাচন কমিশন, আইন শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা আন্তরিকভাবে দায়িত্ব পালন করেছেন। যার কারণে একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হয়েছে। এ জন্য আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

মন্ত্রী বলেন, এই নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য যিনি পরিকল্পিতভাবে সকলকে নিয়ে দীর্ঘদিন কাজ করেছেন তাকেও ধন্যবাদ জানাই। তিনি হলেন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মানিত সিনিয়র সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

তিনি বলেন, এই নির্বাচন বিএনপির প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হয়ে গিয়েছিলো। পরবর্তীতে নির্বাচন ঘোষণা হওয়ার পর আওয়ামী লীগের নেতা-কর্মীসহ পৌরবাসী নির্বাচনকে উৎসবমূখর করে তুলে। সেজন্য সকলকে ধন্যবাদ জানাই।

আজকের এ শপথ অনুষ্ঠান সফল করার জন্য বৈরী আবহাওয়ার মধ্য দিয়েও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এসেছেন। সেজন্য আমার পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

ডাঃ দীপু মনি বলেন, নবনির্বাচিত পৌর পরিষদ অবশ্যই এই শহরকে অনেক এগিয়ে নিয়ে যাবে। কারণ নির্বাচনের পূর্বে তিনি সাধারণ জনগণকে যে ইশতেহার দিয়েছেন, সে কাজগুলো আমার স্বপ্ন। তিনি এই কাজগুলো বাস্তবায়ন করলে আমার কাজের অংশগুলোও বাস্তবায়ন হবে। আমাদের অনেক স্বপ্ন রয়েছে। সেই স্বপ্নগুলো বাস্তবায়নে একসাথে কাজ করবো।

নবনির্বাচিত মেয়র সম্পর্কে মন্ত্রী বলেন, সে মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক পরিবারে বেড়ে উঠেছে। ছাত্রলীগের কঠিন সময়ে দায়িত্ব পালন করেছেন। একজন জনপ্রতিনিধি হওয়ার জন্য এবং সাধারণ মানুষের পাশে থাকার জন্য নিজেকে সৎ হিসেবে তৈরী করেছেন।

নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মাহবুবু রহমান, বক্তব্য রাখেন নব নির্বাচিত মেয়র মো. জিল্লুর রহমান, কাউন্সিলর আয়শা খানম ও ইকবাল হোসেন পাটওয়ারী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সদর উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা কেফায়েত উল্লাহ। গীত পাঠ করেন জেলা প্রশাসক কার্যালয়ের বিমল চন্দ্র দে।

অনুষ্ঠানের শেষে নবনির্বাচিত মেয়রকে ফুল দিয়ে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *