বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

স্মরণ সভায় নেতৃবৃন্দ : রাষ্ট্র ও রাজনীতি সংস্কার জরুরী

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ২১ পাঠক
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

দুর্বৃত্তশ্রেণী দুর্নীতিবাজ, লুটেরা এখন রাজনীতিকেও নিয়ন্ত্রন করতে চাচ্ছে বলে মন্তব্য করে আলোচকবৃন্দ বলেছেন, পচন ঘটেছে এখন রাজনীতি। এই পচন থেকে রাজনীতিকে রক্ষা করতে না পারলে দেশ-জাতি ও রাষ্ট্রকে কঠিন মূল্য দিতে হবে। আজকের রাজনীতিতে আবদুর রহমান বিশ্বাস ছিলেন অনেকটাই বেমানান।

বুধবার (৩ নভেম্বর) নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাসের ৪র্থ মৃতু্যবার্ষিকী উপলক্ষে নাগরিক স্মরণসঞ্চ আয়োজিত স্মরণ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তারা বলেন, স্বাধীনরতার ৫০ বছরে মেহনিতর মানুষের মুক্তি লড়াই শেষ হয় নাই। দেশের এখন দুর্নীতিবাজদের রাজত্ব প্রতিষ্ঠিত হয়েছে। গত ৫০ বছরে লুটেরারা দেশটাকে লুটে-পুটে খেয়েছে। সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাস এই লুটপাট তন্ত্রের বিরুদ্ধেই রাজনীতি করেছেন। যদিও শেষ জীবনে তার রাজনৈতিক দলও তাকে যথাযথ মর্যাদা প্রদান করতে পারে নাই। আজকেও তার মৃতু্যবার্ষিকী পালন করছে না তার দল।

তারা আরো বলেন, সাবেক রাষ্ট্রপতি আবদুর রহমান বিশ্বাস একজন সৎ-মেধাবী রাজনৈতিক ব্যাক্তিত্ব আজকের সমাজেখুবই বিরল। তিনি রাষ্ট্রপতির দায়িত্ব পালনকালে গণতন্ত্রকে সুসংহত করতে এবং সংবিধানের ধারাবাহিকতারক্ষা করতে অদম্য সাহসী ভূমিকা পালন করেছিলেন। ১৯৯৬ সালে একটি সেনা ক্যু ঠেকিয়ে বাংলাদেশের গণতন্ত্রকে অনিবার্য ধ্বংসের হাত থেকে রক্ষা করেছিলেন। যা দেশের গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তি আজীবন স্মরণ করবে।

নেতৃবৃন্দ বলেন, আমাদের রাজনীতিবিদরা, রাষ্ট্র শেষ জীবনে আবদুর রহমান বিশ্বাসকে যথাযথ সম্মান দিতে ব্যর্থ হলেও দেশের মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকার সুরক্ষায় তিনি যে অবদান রেখেছেন তা গোটা জাতি চিরদিন শ্রদ্ধার সাথেস্মরণ করব।

সংগঠনের সমন্বয়কারী ও এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করবেন আরট ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুর রহমান তপন, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলাম শুভ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *