শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জ প্রবাসীদের উদ্যোগে দরিদ্র অসহায়দের জন্য ত্রাণ তহবিল গঠন

বর্তমানকণ্ঠ ডটকম / ৪১ পাঠক
শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

সংবাদ বিজ্ঞপ্তি : করনাভাইসের প্রাদুর্ভাবে সারা বিশ্ব এখন লক ডাউন। অফিস-আদালত, ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান সব কিছু বন্ধ। সারা পৃথিবীতে অর্থনৈতিক ভাবে ধস নেমে আসছে। বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে এর একটি বড় প্রভাব পড়তে শুরু করেছে ।
বাংলাদেশে লক ডাউন ঘোষনা করার পর থেকে কর্মহীন হয়ে পড়েছে লক্ষ লক্ষ মানুষ। বিশেষ করে যারা দিন মজুর তারা বর্তমানে অনাহারে দিন যাপন করছে।
চাঁদপুরের হাজীগঞ্জ থানার ২নং বাকিলা ইউনিয়নের সকল প্রবাসীরা মিলে অসহায় দরিদ্রদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ত্রাণ তহবিল গঠন করেছেন।
ফেসবুকে ‘প্রবাসী সমাজ কল্যাণ প্রচেষ্টা বাকিলা’ এই নামের মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে বাকিলা ইউনিয়নের বিশ্বে ছড়িয়ে থাকা সকল প্রবাসী একত্রিত হয়ে, দলমত নির্বিশেষে সকলের স্বতঃস্ফূর্ত ভাবে অর্থনৈতিক অনুদানের মাধ্যমে এই ত্রাণ তহবিলটি গঠন করা হয়।
বাকিলার কৃতিসন্তান সৌদি আরব প্রবাসী মোহাম্মদ আজিম উদ্দিন সর্বপ্রথম ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে এই উদ্যোগটি গ্রহণ করেন।
এরপর প্রবাসীদের মধ্যে মোহাম্মদ জসিম হাওলাদার, মোহাম্মদ রুবেল রানা তালুকদার, মোহাম্মদ শাহজালাল টিটু, মোহম্মদ মাহফুজ, মানিক মজুমদার, শাহপরান মিঠু, মোহাম্মদ ইউসুফ হোসেন, ফারুক হোসেন, হাসান বেপারী, আক্তার হাওলাদার, তাজুল মোহাম্মদ, ফরিদ হোসেন, তানভির হোসেন, কবির হোসেন, ফাহাদ জনি, সাব্বির গাজী, হাবীব, এমরান সহ সকলের পরামর্শে প্রথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা বাকিলা ইউনিয়নের সকল প্রবাসীদেরকে গ্রুপে একত্রিত করা হয়।
এছাড়া দেশ থেকে প্রবাসীদের দেয়া ত্রাণ বিতরনের সহায়তায় ও বাস্তবায়নে দলমত নির্বিশেষে সেচ্ছায় এগিয়ে এসেছেন, মোহাম্মদ রুবেল হোসেন খান, মোহাম্মদ জুয়েল রানা তালুকদার, মালেক হোসেন, মোজাম্মেল হক বাবু, কাদের দেওয়ান, মোহাম্মদ মোতালিব, আরাফাত মিয়াজী, সাখাওয়াত হোসেন নিবিড়, কামরুল ইসলাম, হৃদয় হোসেন, মোহাম্মদ সেলিম, সাদ্দাম হোসেন, রিয়াদ হোসেন, সম্রাট হোসেন সহ আরো অনেকে।
সুষ্ঠুভাবে ত্রাণ তহবিল সম্পন্ন করার লক্ষ্যে পর্যবেক্ষণে রয়েছেন, সাংবাদিক মোহাম্মদ কামরুজ্জামান টুটুল, নাজমুল আহসান নয়ন, মোহাম্মদ রাকিবুল ইসলাম, মোহাম্মদ আলাউদ্দিন তরুন সহ অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *