শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

হুগলির অমরপুরে প্রেস রিপোর্টারস ক্লাবের অনবদ্য এক সমাজ-সাংস্কৃতিক ডিজে বিরোধী কর্ম প্রয়াস

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৫ পাঠক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকম ঃ- পশ্চিমবাংলার হুগলি জেলায় সুগন্ধ্যা অমরপুর খেলার মাঠে প্রেস রিপোর্টারস ক্লাব, নাগরিক মঞ্চ ও বিকাশ মঞ্চের যৌথ ব্যবস্থাপনায় একটি পরিবেশমুখী কর্ম প্রয়াস ৯ই ফেব্রুয়ারী অনুুষ্ঠিত হয়ে গেল। এই অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে ছিলেন সবুজ প্রেমী পৃথ্বীশ চক্রবর্তী, এছাড়াও উপস্থিত ছিলেন সমাজসেবী যাদু ঘোষ ও তপন নাগ। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলো জিমন্যাস্ট অঙ্কুশা ঘোষের অনবদ্য ছন্দময় জিমনাস্টিক। তার দুরন্ত নৃত্য ভঙ্গিমা সকলকে মোহিত করে যায়।
কাটোয়া আদিবাসী সমাজ তাদের অনবদ্য নাচের মাধ্যমে সুস্থ পরিবেশকে তুলে ধরে। অনুষ্ঠানের মধ্যপর্বে কিছু দুঃস্থ্য মানুষের হাতে নানা ধরনের উপহার তুলে দেন এই প্রতিবেদক সহ যাদু ঘোষ, পৃথ্বী চক্রবর্তী, তপন নাগ ও রবি সামন্ত। কলকাতার রিদিম ডান্স একডেমী তার অনবদ্য নাচের মাধ্যমে নানা বিষয়কে

উপস্থাপনা করে, যা অমরপুরের দর্শক সমাজকে বিশেষভাবে হিল্লোলিত করেছিল।
সামনের আশ্রমের নানাধরনের নিকৃষ্ট সাংস্কৃতিক উপস্থাপনাকে উপড়ে দিয়ে প্রেস রিপোর্টারস কা¬ব এক নতুন সাংস্কৃতিক বার্তা নিয়ে আসে।
এছাড়া বিশেষ উপস্থাপনা দেখায় হিন্দ মোটর হাই স্কুলের উদীয়মান সংঙ্গীত শিল্পী সুমনা দে, সে খুব সুন্দরভাবে পাঁচটি বাংলা গানকে তুলে নিয়েছে, তার গায়নভঙ্গীমা দেখে এলাকার বিশিষ্ট মানুষেরা উচ্চ প্রশংসা করেন।
ব্যান্ডেল অক্সিলিয়াম কনভেনেন্টের ছাত্রী অনুষ্কা বাগ তার উজ্জ্বল পোশাকের মাধ্যমে দুটি ছন্দময় নাচকে খুব সুন্দরভাবে উপস্থাপনা করে, সেও উচ্চ প্রশংসা পায়।

সুস্থ পরিবেশের স্বার্থে বিশেষ বক্তব্য রাখেন শ্রী অরবিন্দ ধর (প্রবীণ সাংবাদিক) ও সমাজসেবী যাদু ঘোষ।
আলোচনায় স্থির হয় আগামী বর্ষা মৌসুমে অমরপুর সিদ্বেশ্বরী সংঘ প্রাঙ্গণে বেশ কিছু গাছ লাগানো হবে। অমরপুর সিদ্বেশ্বরী সংঘের ৪জন উদীয়মান ফুটবলারকে আরো ভালো খেলার জন্যে বিশেষ সংবর্ধনা দেওয়া হয় এবং ক্লাবের সম্পাদক সুখেন চক্রবর্তীকেও বিশেষ সহযোগিতা করার জন্যে বিশেষ সংবর্ধনা দেওয় হয়।

সাম্প্রতিক কালে হুগলি জেলার একটি অন্যতম সমস্যা- ডিজের মাধ্যমে যে প্রবল শব্দ দূষণ হচ্ছে ও মানুষের ওপর প্রভাব পড়ছে- সে বিষয়ে বিশেষ দৃষ্টি নিক্ষেপ করেন শ্রী অরবিন্দ ধর, হুগলি জেলার পুলিশ প্রশাসন এই মারাত্মক সমস্যাকের নিয়ন্ত্রন করতে যে সঠিক পদক্ষেপ নিচ্ছে, সেজন্য চন্দনগর পুলিশ কমিশনার ডঃ হুমায়ুন কবীরকে বিশেষ সাধুবাদ জানানো হয় এবং হুগলি জেলার পতিটি থানাই এ ব্যাপারে বিশেষ উদ্যোগ গ্রহণ করবে এই আশা পোষণ করা হয়।

রিদিম ডান্স একাডেমীর পরিচালক সুখেন পখিড়াকে সংবর্ধনা জানানো হয়। সনি টিভির রেহান যে অনবদ্য ফিটনেসের নাচ দেখায়, তার জন্যে পুরষ্কার ঘোষণা করা হয়। প্রেস রিপোর্টারস ক্লাব হুগলি জেলার বিভিন্ন জায়গায় নানা প্রতিভাকে পাদপ্রদীপের আলোয় আনছে সেই উদ্যোগ বজায় থাকবে বলে জানান সঞ্চালক প্রদীপ কুমার দত্ত (সাংবাদিক ও রক্তদাতা)।
উল্লেখ্য, বাংলাদেশ ও হুগলি জেলার বিশিষ্ট স্বভাবে কবি বর্ণবসু (অনিন্দ বসু ধর) একটি বসন্তের ওপর কবিতা অনবদ্য ভঙ্গিমায় আর্বত্তি কওে শোনান যা দর্শক মনকে পল্লবিত করে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *