বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

১৩শ দুস্থ নারী ও শিশু ৫৫ লাখ টাকা অনুদান পাবে

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৭ পাঠক
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

বর্তমানকন্ঠ ডটকম : চিকিৎসা সেবা, শিক্ষা সহায়তা ও সাধারণ আর্থিক- এই তিন ক্যাটাগরিতে অনুদান দেওয়া হবে।দেশের প্রায় এক হাজার তিনশ দুস্থ নারী ও শিশুর জন্য ৫৫ লাখ টাকা অনুদান দেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রলণালয়।

মঙ্গলবার (০৫ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দুস্থ নারী ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদান দেওয়ার সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা।

প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা বলেন, ‘করোনাভাইরাসের দুর্যোগের সময় দুস্থ নারী ও শিশুদের এই অনুদান তাদের পরিবারের আর্থিক কষ্ট লাঘবে সহায়তা করবে। ভিজিডি, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও কর্মজীবী ল্যাক্টেটিং মা ভাতা নিয়ে দেশের প্রায় এক কোটির বেশি নারী ও শিশু সরাসরি সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় রয়েছে। যা এই সংকটময় মুহূর্তে নারী ও শিশুদের খাদ্য ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করছে।’

সভায় সচিব কাজী রওশন আক্তার বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারী ও শিশুর উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। ভবিষ্যতে অনুদানের অর্থ সুবিধাভোগীদের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হবে।

সভায় জানানো হয়, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশ, বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে অনুদান পাওয়ার আবেদনের মধ্যে থেকে বাছাই করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *