বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

অবসরে গেইলের ‘৩৩৩’ ও ডি ভিলিয়ার্সের ‘১৭’ নম্বর জার্সি

বর্তমানকণ্ঠ ডটকম / ৯৩ পাঠক
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

ক্রিস গেইল এবং এবি ডি ভিলিয়ার্সকে ‘হল অব ফেম’-এ যুক্ত করার খবর গত বছরই জানিয়েছিল আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবার তাদের আইকনিক জার্সি নম্বরগুলোকেও সম্মানসূচক অবসর দিচ্ছে তারা।

এ খবর জানিয়ে শুক্রবার রাতে দলটির অফিসিয়াল টুইটার থেকে টুইট করা হয়েছে, ‘যখন আমরা কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স এবং ক্রিস গেইলকে হল অব ফেমে অন্তর্ভুক্ত করব, সে সময় থেকে ১৭ এবং ৩৩৩ জার্সি নম্বরগুলোও তাদের প্রতি সম্মানার্থে চিরদিনের জন্য অবসরে চলে যাবে।’

ডি ভিলিয়ার্স এবং গেইল একই বছর যোগ দিয়েছিলেন বেঙ্গালুরুতে, ২০১১ সালে। আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স ২০২১ সাল পর্যন্ত খেলেছেন দলটির হয়ে। আর ‘ইউনিভার্স বস’ খ্যাত গেইল খেলেছেন ২০১৭ পর্যন্ত।

ডি ভিলিয়ার্স এবং গেইল যথাক্রমে বেঙ্গালুরুর দ্বিতীয় এবং তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ২০১১-২১ পর্যন্ত এক দশকে দলটির হয়ে ১৫৭ ম্যাচে ৪৫২২ রান করেছেন ডি ভিলিয়ার্স। ১৫৮.৩৩ স্ট্রাইকরেটে রান তুলেছেন, দুটি সেঞ্চুরির পাশাপাশি পেয়েছেন ৩৭টি হাফ সেঞ্চুরি।

অন্যদিকে গেইল ২০১১-১৭ সময়কালে ৯১ ম্যাচ খেলে ১৫৪.৪০ স্ট্রাইকরেটে করেছেন ৩৪২০ রান। যার মাঝে রয়েছে ৫টি সেঞ্চুরি এবং ২১টি ফিফটি। ২০১৩ সালে অধুনালুপ্ত পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৬৬ বলে ১৭৫ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন গেইল। আইপিএল ইতিহাসে ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের গেইলের সে রেকর্ড এক দশকে পা রাখতে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *