শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

শিরোনাম-
গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৩৮ ফিলিস্তিনি জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯ বিমান দুর্ঘটনায় ভাইস প্রেসিডেন্ট নিহত: মালাবিতে ২১ দিনের শোক সাবেক ইউপি চেয়ারম্যান হত্যা: বিচারের দাবীতে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ মালয়েশিয়ার শ্রমবাজার অস্থিরতাকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি নাগরিক সমস্যা সমাধানে সরকার ও নাগরিকের অংশীদারিত্ব প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘মুনাফিক’ আমাদের দিয়ে রান্না করাতো জলদস্যুরা, খেয়ে ফেলতো সবই যাতায়াতের দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবে পোশাক শ্রমিকরা আলোচিত সংগীতশিল্পীসহ নিহত ২, পালিয়েও শেষ রক্ষা হয়নি বাসচালকের

ঈশ্বরগঞ্জে পাচারের চেষ্টাকালে এসিল্যান্ড ভিজিডির চাল জব্দ করলেন

মো. হুমায়ুন কবির, ময়মনসিংহ। / ৩০ পাঠক
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

দুস্থ ও অসহায় নারীদের বরাদ্দকৃত (ভিজিডি) ৮৪ বস্তা চাল ইউনিয়ন পরিষদ থেকে পাচারের জন্য চেষ্টা করছিলেন ইউনিয়ন পরিষদের মেম্বার। এলাকার লোকজনের কাছ থেকে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড ঘটনাস্থলে গিয়ে চাল জব্দ করে ওই কক্ষ সীলগালা করে দেন। ২০ সেপ্টেম্বর সোমবার রাতে এ ঘটনা ঘটে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সোগাগী ইউনিয়নে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানিয়েছে, ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুল হক দুজন শ্রমিক দিয়ে সরকারের বরাদ্দের ভিজিডির চাল পাচারের প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থল ইউনিয়ন পরিষদের একটি কক্ষে গিয়ে দেখতে পান ৬১ বস্তা সেলাই করা এবং ২১ বস্তা খোলা চাল রয়েছে। পরে সেখান থেকে লোকজন সটকে পড়লে সবগুলো বস্তার চাল জব্ধ করেন এসিল্যান্ড।

চাল চুরির ঘটনা সর্ম্পকে জানতে চাইলে সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, এমন কোনো ঘটনা ঘটে নাই যে চাল জব্ধ করতে হবে। এই চাল বিতরণ করা হয়নি। কার্ডধারী এলেই বিতরণ করা হতো। এ ঘটনায় তার মান-সম্মান গেছে। এই জন্য তিনি মামলা করবেন। এ ঘটনার পর থেকে অভিযুক্ত মেম্বার পলাতক রয়েছেন। তার মোবাইর নম্বরও বন্ধ।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি অনামিকা নজরুল বলেন, তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *