1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৩ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও পর্যবেক্ষক পাঠাবে না ইউরোপীয় পার্লামেন্ট

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও পর্যবেক্ষক পাঠাবে না ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পার্লামেন্ট। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের ঢাকা কার্যালয়ে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

ইইউ পার্লামেন্টের দুই সদস্য ডেভিড ম্যাকঅ্যালিস্টার ও লিন্ডা ম্যাকআভান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ইইউ পার্লামেন্টের কোনো সদস্যকে এ নির্বাচন প্রক্রিয়া নিয়ে পার্লামেন্টের পক্ষ থেকে পর্যবেক্ষণ বা মন্তব্য করতে দায়িত্বও দেয়া হয়নি। এ নিয়ে কোনো সদস্যের বক্তব্য ইউরোপীয় পার্লামেন্ট বা ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিত্ব করবে না।

ইউরোপীয় পার্লামেন্টের ডেমোক্রেসি সাপোর্ট ও নির্বাচনী সহায়ক গ্রুপের কো-চেয়ারদের বিবৃতিতে বলা হয়, ‘ইইউ পার্লামেন্ট আসন্ন নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করবে না এবং ভোটের ফল ঘোষণার পর কোনো মন্তব্যও করবে না। এমনকি ইউরোপীয় ইউনিয়নের নির্বাচনী পর্যবেক্ষক দলও থাকছে না।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, ইউরোপীয় পার্লামেন্টের ১৫ নভেম্বরের রেজ্যুলেশনের ভিত্তিতে এ বিবৃতি দেয়া হয়েছে। রেজ্যুলেশনে নির্বাচন শান্তিপূর্ণ, স্বচ্ছ এবং অংশগ্রহণমূলক হবে বলে আশা প্রকাশ করা হয়।

এতে নির্বাচনকালে রাজনৈতিক শক্তিগুলোকে যে কোনো ধরনের সহিংসতা এড়ানোর আহ্বান জানানো হয়, যাতে করে নাগরিকরা তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিতে পারেন।
এর আগে ২০০৬ সালে বাংলাদেশের নির্বাচন স্থগিত হয়ে গেলে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক মিশনের সফর বাতিল করতে হয়েছিল। আর বিএনপিসহ অধিকাংশ দল বর্জন করায় ২০১৪ সালে অর্ধেকের বেশি আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ওই নির্বাচনেও ইইউ পর্যবেক্ষক পাঠায়নি।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD