শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

করোনার দ্বিতীয় ঢেউ রুখতে স্বাস্থ্য বিধি মেনে চলার বিকল্প নেই -স্বাস্থ্য মন্ত্রী

বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা । / ২৯ পাঠক
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভ্যাকসিন এলে বাংলাদেশ যাতে প্রথমেই পায় তার যথাযথ উদ্যোগ নেয়া হয়েছে। দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে হলে এই মুহূর্তে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। বিশেষ করে মুখে মাস্ক পরা সবার জন্য অত্যন্ত জরুরি। এ কারণে দেশে ভ্যাকসিন প্রয়োগ করা পর্যন্ত মুখে মাস্ক পরাটা বাধ্যতামূলক করতে শিগগিরই পদক্ষেপ নেয়া হয়েছে।

রবিবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) আয়োজিত ‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও ভ্যাকসিন’ বিষয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইউরোপের অনেক দেশেই করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। অনেক দেশ ইতোমধ্যে দ্বিতীয় বা তৃতীয়বার লকডাউন ঘোষণা করেছে। বাংলাদেশেও শীতের সময় করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে আশঙ্কা দেখা যাচ্ছে। দ্বিতীয় ঢেউ মোকাবিলা করার মতো সক্ষমতা স্বাস্থ্যখাতের হাতে রয়েছে। মানুষ যদি সচেতন না হয়, স্বাস্থ্যবিধি না মানে তাহলে আগামীতে আবারও ভয়ের কারণ হতে পারে।

সংগঠনের সভাপতি এম এ মুবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশিদ আলম, বিপিএমসিএর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান এমপি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *